Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৩১ ১৪৩১, বৃহস্পতিবার ১৬ মে ২০২৪

‘বঙ্গবন্ধু শ্রমিকের অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন’

মোহাম্মদ গোলজার আহমদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৮, ১ মে ২০২৪

প্রিন্ট:

‘বঙ্গবন্ধু শ্রমিকের অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন’

ছবি: বহুমাত্রিক.কম

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  শ্রমজীবী মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু শ্রমিকের জীবনমান উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় মে দিবসকে রাষ্ট্রীয় স্বীকৃতি দিয়েছেন।

মহান মে দিবস উপলক্ষ্যে সিলেটে বুধবার কবি নজরুল অডিটোরিয়ামে জেলা প্রশাসন এবং আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্রর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ প্রতিপাদ্যে জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে মহান মে দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মু. মাসুদ রানা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, মহানগর শ্রমিক লীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম প্রমুখ। 

শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করার জন্য জাতির পিতা তাঁর জীবনের বেশির ভাগ সময় ব্যয় করেছেন উল্লেখ করে সিসিক মেয়র বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের পরিশ্রম ও ত্যাগ অনস্বীকার্য। শোষণহীন সমাজ গঠনে মালিক-শ্রমিক সম্মিলিতভাবে কাজ করতে হবে। শ্রমিকদের সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করার সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান সিসিক মেয়র। 

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জাতির অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখতেন। শ্রমিক-মালিক সুসম্পর্কের মাধ্যমে উন্নত কর্মপরিবেশ তৈরি করে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে বঙ্গবন্ধুর সে স্বপ্ন পূরণে সবাইকে ভূমিকা রাখতে হবে।

মহান মে দিবসের আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসন এবং আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্রর উদ্যোগে কবি নজরুল অডিটোরিয়াম প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer