Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

চলতি মাসেই ৯ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১০, ২ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

চলতি মাসেই ৯ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সকল পদের জন্য ২০১৯ সালভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু হবে ডিসেম্বর মাস থেকে। পর্যায়ক্রমে সকল পদের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) সদস্য সচিব আরিফ হোসেন খান।

আরিফ হোসেন খান বলেন, ‘ছোট যে পদগুলো আছে, চলতি মাসেই সেগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু করা হবে। পর্যায়ক্রমে বড় পদগুলোর নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশিত হবে।’নিয়োগ পরীক্ষা সম্পর্কে তিনি বলেন, ‘কবে পরীক্ষা শুরু হতে পারে সে ব্যাপারে এখনই বলা কঠিন। পরীক্ষা দেয়ার মতো পরিস্থিতি তৈরি হলে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেয়া হবে।’

বিএসসি সূত্র জানায়, ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অন্তত ৯০ শতাংশ পদ অফিসার (ক্যাশ), অফিসার এবং সিনিয়র অফিসার। এর বাইরের ১০ শতাংশ একাধিক পদ রয়েছে। চলতি মাস থেকে প্রথমে ছোট পদগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে বড় তিনটি পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। চলতি মাসেই এ প্রক্রিয়া যতটা সম্ভব শেষ করা হবে।

বিএসসির অধীন ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের রয়েছে। এরমধ্যে সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রুপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এবং কর্মসংস্থান ব্যাংক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer