Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

করোনায় মারা গেলেন চিত্রপরিচালক টুলু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ২৮ জুলাই ২০২০

প্রিন্ট:

করোনায় মারা গেলেন চিত্রপরিচালক টুলু

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাকাই সিনেমার পরিচালক আফতাব খান টুলু। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবারবেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র নির্মাতা অপূর্ব রানা।

এর আগে চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু গত শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে ল্যাব এইড হাসপাতালে ভর্তি ছিলেন। অবস্থা খারাপ হলে তাকে আইসিউতে নেয়া হয়। তার মৃতুতে শোক নেমে এসেছে চলচ্চিত্রপাড়ায়। শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক সমিতিসহ সিনেমাসংশ্লিষ্ট সংগঠনগুলো।আফতাব খান টুলু দীর্ঘদিন ধরেই ঢাকার মোহম্মদপুরে শেখেরটেকের ১ রোডে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

প্রসঙ্গত, আফতাব খান টুলু পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘দায়ী কে?’। সিনেমাটি মুক্তি পায় ১৯৮৭ সালে। এছাড়াও তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে ছিল দুনিয়া, ফুল আর কাঁটা, সতীপুত্র আবদুল্লাহ, আমার জান, ভালোবাসা ভালোবাসা, সবাই তো সুখী হতে চায় প্রভৃতি।

ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খান তার পরিচালিত সিনেমা ‘সবাই তো সুখে হতে চায়’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আসেন। এতে শাকিবের বিপরীতে ছিলেন নবাগতা কারিশমা শেখ। তবে শাকিব খান অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer