Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় ৬শ` শ্রমিকের আইডিকার্ড রেখে দিলো কারখানা কর্তৃপক্ষ

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩৭, ৮ এপ্রিল ২০২০

আপডেট: ০০:৩৯, ৮ এপ্রিল ২০২০

প্রিন্ট:

আশুলিয়ায় ৬শ` শ্রমিকের আইডিকার্ড রেখে দিলো কারখানা কর্তৃপক্ষ

সাভার: সাভারের আশুলিয়ায় একটি কারখানায় বেতন দেওয়ার সময় প্রায় ৬`শ শ্রমিকের আইডি কার্ড জোরপুর্বক রেখে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সন্ধায় সাভারের আশুলিয়ার জিরানী বাজার এলাকার সিনহা নীট এন্ড ডেনিম লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। কারখানাটিতে ১৪`শ শ্রমিক কাজ করছে বলে জানা গেছে।

আমিন নামের ওই কারখানার এক শ্রমিক (অপারেটর) জানায়, যেসব শ্রমিকের এক বছর পূর্ণ হয়নি এরকম প্রায় ৬০০ শ্রমিকের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন দিয়ে দেয় কারখানা কর্তৃপক্ষ। কিন্তু ওইসব শ্রমিকের ওভারটাইম না দিয়ে জোরপুর্বক শ্রমিকদের আইডি কার্ড রেখে দেওয়া হয়। যাদের আইডি কার্ড রেখে দেওয়া হয়েছে তাদের ছাটাই করার জন্যই কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, এখন দুর্যোগের সময়, কিন্তু কারখানা মালিকরা তাদের সহযোগীতা না করে শ্রমিকদের ওপর অন্যায় করছে।

সিনহা নীট এন্ড ডেনিম লিমিটেড কারখানার প্রডাকশন ম্যানেজার (পিএম) বিপ্লব হোসেন জানান, এই কারখানা বন্ধ থাকবে। যাদের চাকরির বয়স ১ বছর হয়নি তারা লে-অফের আওতায় পরবেনা। তাই তাদের আইডি কার্ড রেখে দেওয়া হয়েছে। তবে তারা ওভারটাইমের টাকা পাবে তাই তাদের অনেকের আইডি কার্ড ফেরত দেওয়া হয়েছে। বাকিদের আগামীকাল ফেরত দেওয়া হবে। শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ নাসের জনি বলেন, সিনহা নীট এন্ড ডেনিম লিমিটেডসহ বেশ কয়েকটি কারখানায়ই এ ধরনের ঘটনা ঘটেছে। পরে যেন কোন সমস্য না হয় সেজন্য বিষয়টি দেখছি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer