Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আইপি টিভিতে সংবাদ না প্রচারে সতর্ক থাকতে হবে: তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ২০ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

আইপি টিভিতে সংবাদ না প্রচারে সতর্ক থাকতে হবে: তথ্যমন্ত্রী

আঞ্চলিক পর্যায়ে আইপি টিভিতে সংবাদ প্রচার না করার বিষয়ে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন বৃহস্পতবিার ডিসি সম্মেলনে এ কথা বলেন তিনি।

করোনার সংক্রমণের কারণে এবার এ সম্মেলনের মূল অনুষ্ঠান আয়োজন করা হয়েছে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে। গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি মূল অনুষ্ঠানে যুক্ত হয়ে সম্মেলন উদ্বোধন করেন।

এরপর রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি ও জাতীয় সংসদের স্পিকার ভার্চুয়ালি ডিসি সম্মেলনে যুক্ত হন। এবারের ডিসি সম্মেলন শেষ হচ্ছে আজ-বৃহস্পতিবার।

মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ডিসিদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। বুধবার শুভেচ্ছা বক্তব্য দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এবার তিন দিনের ডিসি সম্মেলনে মোট ২৫টি অধিবেশন অনুষ্ঠিত হয়। আলোচনায় গুরুত্ব পেয়েছে করোনা ব্যবস্থাপনার বিষয়টি।

সম্মেলনে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও কার্যালয় সম্পর্কে আলোচনার জন্য ডিসিদের পক্ষ থেকে ২৬৩টি প্রস্তাব দেওয়া হয়। এর মধ্যে সবচেয়ে বেশি প্রস্তাব (১৮টি) ভূমি মন্ত্রণালয় সম্পর্কে।

প্রতিবছর এই সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনার সংক্রমণের কারণে গত দুই বছর হয়নি। এবারও যখন এই সম্মেলন হচ্ছে, তখন করোনার সংক্রমণ বাড়ছে। সম্মেলনে যোগ দেওয়ার জন্য করোনার পরীক্ষা করাতে গিয়ে জানা গেছে, দুই বিভাগীয় কমিশনার ও পাঁচ ডিসি করোনায় সংক্রমিত হয়েছেন। জাতীয় সংবাদ সংস্থা বাসস এসব তথ্য জানায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer