Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

ধর্ষক ধর্মগুরুর বাড়িতে মিললো মেয়েদের হোস্টেলে যাওয়ার সুরঙ্গ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৯, ২২ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ধর্ষক ধর্মগুরুর বাড়িতে মিললো মেয়েদের হোস্টেলে যাওয়ার সুরঙ্গ

ঢাকা : দুই নারী অনুসারীকে ধর্ষণের পর জেলে যাওয়া ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং-এর বাড়িতে সম্প্রতি তল্লাশি চালিয়েছে স্থানীয় পুলিশ।

সেই অভিযানে গুরমিতের বিলাসবহুল জীবনের নানা উপকরণ পাওয়ার সঙ্গে সঙ্গে তারা খুঁজে পেয়েছে একটি গোপন সুরঙ্গ, যার শেষ মাথায় রয়েছে তার আশ্রমের সাধ্বীদের আবাসস্থল!

সিরসায় অবস্থিত গুরমিতের বাড়ি ‘তেরা বাস’ যেন এক সুরক্ষিত রাজপ্রাসাদ! বুলেটপ্রুফ এই ভবনের প্রতিটি দেয়াল, এমনকী জানালার কাঁচও। শীতাতপ নিয়ন্ত্রিত অট্টালিকায় রয়েছে বিশাল স্ক্রিনের টিভি, দামি আসবাব এবং নানা বিলাসের সামগ্রী।

তবে তদন্তকারীরা সবচেয়ে অবাক হয়েছেন গোপন সুরঙ্গটি খুঁজে পেয়ে। ‘তেরা বাস’-এর পশ্চিম দিকে রয়েছে আশ্রমের মহিলাদের নিবাস। ভবনেরই একটি ঘরে কাঠের আলমারি দিয়ে ঢাকা জানলা থেকে শুরু হয়েছে সুড়ঙ্গ। সোজা গিয়ে থেমেছে সাধ্বী হোস্টেলে। এই পথ পেরিয়েই গুরমিত নিত্য দিন মহিলা নিবাসে যাতায়াত করতেন বলে মনে করছেন তদন্তকারী।

গুরমিত রাম রহিম সিং-এর খাবার পানিও আমদানী করা হতো বিদেশ থেকে। পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের নির্দেশ অনুসারে রাম রহিমের বাড়ি থেকে পাওয়া জিনিসের একটি তালিকা বানানো হয়েছে। তার মধ্যে রয়েছে, বিদেশ থেকে আনা পানীয় জলের বোতল, প্রায় একশো জোড়া জুতা, টুপি, পারফিউম এবং ডিজাইনার পোশাক।

এছাড়াও তার বাড়িতে পাওয়া গেছে দুই ব্রিফকেস ভর্তি হার্ড ডিস্ক, বুলেটপ্রুফ লেস্কাস, হার্ড ডিস্ক-সহ ছ’টি প্রজেক্টর, পেন ড্রাইভ এবং ওয়াকিটকির সেট।

সূত্র : আনন্দবাজার

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer