Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

পাকিস্তানে সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণ : ৫ সেনা নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৫, ২২ জুন ২০২৪

প্রিন্ট:

পাকিস্তানে সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণ : ৫ সেনা নিহত

ফাইল ছবি

পাকিস্তানে একটি বিস্ফোরণের ঘটনায় ৫ সেনা নিহত হয়েছেন।স্থানীয় সময় শুক্রবার আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিমাঞ্চলের মধ্য দিয়ে যাওয়ার সময় সেনা বাহিনীর একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। খবর: আরব নিউজের।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের কুররাম জেলায় সর্বশেষ এই হামলার ঘটনা ঘটেছে। দীর্ঘদিন ধরেই পাকিস্তানি তালেবান এবং জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট গ্রুপের স্থানীয় বিভিন্ন শাখা ওই অঞ্চলে সক্রিয় রয়েছে।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর একটি গাড়িতে একটি বিস্ফোরক ডিভাইস থেকে বিস্ফোরণ ঘটে। এতে পাঁচ সাহসী বীর প্রাণ হারিয়েছেন।

এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী শুক্রবারের ওই হামলার দায় স্বীকার করেনি। পাকিস্তানি তালেবান তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নামেও পরিচিত। ওই এলাকার সবচেয়ে সক্রিয় এই জঙ্গি গোষ্ঠী নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে নিয়মিত হামলা চালিয়ে যাচ্ছে।

পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ বলেছে, ২০২১ সালে আফগানিস্তানের শাসনক্ষমতায় তালেবান বসার পর থেকে প্রতিবেশি দেশ পাকিস্তানে তালেবানপন্থীদের হামলা বেড়ে গেছে। গত বছর ২৯টি আত্মঘাতি হামলা ঘটেছে পাকিস্তানে। এসব হামলায় ৩২৯জন নিহত হয়েছেন।

চলতি মাসের শুরুতে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের লাকি মারওয়াত জেলাতেও একই ধারনের হামলা হয়েছিল। ওই হামলায় সাত সেনা নিহত হন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer