Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে গেল সেতু, বহু হতাহতের শঙ্কা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৬, ২৬ মার্চ ২০২৪

প্রিন্ট:

পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে গেল সেতু, বহু হতাহতের শঙ্কা

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের বালটিমোর শহরে অবস্থিত ফ্রান্সিস স্কট কে সেতু জাহাজের ধাক্কায় ধ্বংসে পড়েছে। মিডিয়ার খবরে বলা হয়েছে স্থানীয় সময় সোমবার রাত দেড়টার দিকে সেতুটিতে একটি পণ্যবাহী জাহাজ ধাক্কায় দেয়। এতে সেতুটিতে থাকা অনেক গাড়ি পানিতে পড়ে গেছে। কর্তৃপক্ষ এ ঘটনাকে ‘উন্নয়নশীল গণহত্যা’ বলে অভিহিত করেছেন। খবর আল জাজির

ম্যারিল্যান্ড ট্রান্সপোস্ট কর্তৃপক্ষ এক্স পোস্টে জানিয়েছে, এ ঘটনার পর আই-৬৯৫ সেতুর উভয় দিক দিয়ে লেন বন্ধ করে দেওয়া হয়েছে। বিচ্ছিন্ন করা হয়েছে ট্রাফিক সংযোগও। 

বালটিমোর মেয়র জানিয়েছেন, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে রয়েছেন এবং তারা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। 

বালটিমোর ফায়ার বিভাগের কমিউনিকেশন পরিচালক কেভিন কার্টরাইট রাত তিনটার দিকে বার্তা সংস্থা এপিকে জানায়, উদ্ধারকর্মীরা পানিতে নেমে উদ্ধার অভিযান চালাচ্ছে। ধারনা করা হচ্ছে সাতজন পানিতে তলিয়ে গেছে। 

তিনি বলেন, স্থানীয় সময় রাত দেড়টার দিকে জরুরি নম্বরে কল আসে। এতে বলা হয় বালটিমোর সেতুতে বাণিজ্যিক জাহাজ ধাক্কা দেওয়ায় এক কলাম ভেঙে সেতুটি ধসে পড়েছে। ওই সময় সেতুটিতে একাধিক যানবাহন ছিল।  

কার্টরাইট বলেন, আমরা এখন ডুবে যাওয়াদের উদ্ধারের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। তবে কতজন মানুষ পানিতে পড়ে গেছে সে সম্পর্কে সঠিক সংখ্যা জানা যায়নি। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer