Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, রোববার ২৬ মে ২০২৪

গাজায় রাতভর ইসরাইলি হামলায় নিহত ৬৫

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ৯ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

গাজায় রাতভর ইসরাইলি হামলায় নিহত ৬৫

ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরাইলের বোমা হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত ৬৫ জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন শতাধিক।বৃহস্পতিবার ফিলিস্তিনের ইন্দোনেশিয়া হাসপাতাল সূত্রে এই তথ্য জানা যায়।কাতারভিত্তিক

সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গাজায় অন্তত ৬৫ জন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন শতাধিক।নিহতদের মধ্যে উত্তর গাজার জাবালিয়া শরণার্থী ক্যাম্পের ৩০ জন রয়েছেন। রাতভর বোমা হামলায় নারী ও শিশুসহ জাবালিয়া শরণার্থী ক্যাম্পে অন্তত ৩০ জন নিহত ও বহু মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি সংবাদসংস্থা ওয়াফা। 

প্রতিবেদনে জানা গেছে, জাবালিয়া শরণার্থী ক্যাম্পে ইসরাইলি বোমা হামলায় দুটি আবাসিক ভবন ধ্বংস হয়ে গেছে। এতে বহু ফিলিস্তিনি আহত হয়েছেন। 

এর আগে জাবালিয়ার আল- ইয়েমেন আল-সাইদ হাসপাতালের সামনে একটি বেসামরিক গাড়িতে বিমান হামলা করে ইসরাইল। এতে ১৯ জন নিহতসহ আরও অনেকেই আহত হয়েছেন। এছাড়াও গাজার পশ্চিমাঞ্চলের আল-সাবরা এলাকায় আটজন নিহতের খবর পাওয়া গেছে। অন্যদিকে, পূর্ব খান ইউনিসের বানি সুহাইলা শহরের একটি বাড়িতে বোমা হামলা করে শিশুসহ ১০ জনকে হত্যা করেছে ইসরাইল। 

গাজায় এক মাসেরও বেশি সময় ধরে চলা ইসরাইলের বোমা হামলা ও হামলায় বহু হাসপাতাল বন্ধ হয়ে যাওয়ার কারণে ইন্দোনেশিয়া হাসপাতালে রোগীর চাপ ব্যাপক পরিমাণে বেড়েছে। এছাড়া  হাসপাতালটির জ্বালানি প্রতিদিনই ফুরিয়ে আসছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer