Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

সিলেটে অনির্দিষ্টকালের জন্য পর্যটন কেন্দ্র বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ১৮ জুন ২০২৪

প্রিন্ট:

সিলেটে অনির্দিষ্টকালের জন্য পর্যটন কেন্দ্র বন্ধ

ছবি- সংগৃহীত

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সিলেটে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ায় ফের পর্যটন কেন্দ্রগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সিলেটের গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলাধীন পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশনা দেওয়া না পর্যন্ত সিলেটের পর্যটনকেন্দ্রগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেন গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ও পর্যটন উন্নয়ন কমিটির আহবায়ক মো.তৌহিদুল ইসলাম এবং কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও পর্যটন উন্নয়ন কমিটির আহবায়ক সুনজিত কুমার চন্দ।

গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ও পর্যটন উন্নয়ন কমিটির আহবায়ক মো.তৌহিদুল ইসলাম বলেন, বন্যা পরিস্থিতি অবনতি ঘটায় জনস্বার্থে ও জননিরাপত্তা বিবেচনায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র প্রকৃতি কন্যা খ্যাত জাফলং, মিটা পানির জলারবন রাতারগুল, শীতল পানির বিছনাকান্দি ও পান্থুমাই পর্যটন স্পট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও পর্যটন উন্নয়ন কমিটির আহবায়ক সুনজিত কুমার চন্দ বলেন,অবিরাম বর্ষণ ও পাহাড়ী ঢলের কারণে কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় এবং বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার জন্য সাদা পাথরসহ সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা কার হয়েছে।

জেলা প্রশাসনের তথ্যমতে, পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে সিলেটে আবার বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নদ-নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার ৬১৯টি আশ্রয়কেন্দ্রে মঙ্গলবার দুপুর পর্যন্ত ৩ হাজার ৯২৪ জন আশ্রয় নিয়েছেন। জেলায় বন্যায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৫০৭ জন।

এর আগে গত ৩০ মে সিলেটের পর্যটন কেন্দ্রগুলো বন্যার কারণে বন্ধ ঘোষণা করা হয়েছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer