Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

পূর্ব ভূমধ্যসাগরে যুক্তরাষ্ট্রের সামরিক বিমান বিধ্বস্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ১২ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

পূর্ব ভূমধ্যসাগরে যুক্তরাষ্ট্রের সামরিক বিমান বিধ্বস্ত

ফাইল ছবি

পূর্ব ভূমধ্যসাগরে যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত এই বিমানটি প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছিল।

রোববার এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (১১ নভেম্বর) মার্কিন সামরিক বাহিনীর ইউএস ইউরোপিয়ান কমান্ড (ইউএসইউকম) জানিয়েছে, পূর্ব ভূমধ্যসাগরে মার্কিন একটি সামরিক বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে।

এক বিবৃতিতে তারা বলেছে, পূর্ব ভূমধ্যসাগরে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনাকারী এই বিমানটি শুক্রবার (১০ নভেম্বর) গভীর রাতে ‘দুর্ঘটনার শিকার হয়ে নিচে পড়ে’ যায়।
 
ইউএসইউকম আরও জানিয়েছে, ‘ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সম্মান জানিয়ে আমরা এই ঘটনায় যুক্ত সেনাদের সম্পর্কে আর বিশদ কোনো তথ্য প্রকাশ করব না। বিমান দুর্ঘটনার ঘটনাটি তদন্ত করা হচ্ছে, তবে এই ঘটনার পেছনে ‘শত্রুতামূলক কার্যকলাপের কোনো ইঙ্গিত নেই’।

গত এক মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ব্যাপক আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরাইল। উপত্যকাটিতে ইসরাইলের তীব্র আক্রমণ শুরু হওয়ার পর মার্কিন সেনাবাহিনী ভূমধ্যসাগরে দুটি বিমানবাহী রণতরীসহ ব্যাপক সামরিক সরঞ্জাম মোতায়েন করেছে।এছাড়া ইসরাইলে গোলাবারুদ সরবরাহ করার পাশাপশি এই অঞ্চলে সামরিক মহড়াও শুরু করেছে যুক্তরাষ্ট্র।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer