Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৪ ১৪৩১, সোমবার ২৯ এপ্রিল ২০২৪

ফিলিপাইনে নোবেল জয়ী সাংবাদিকের নিউজ সাইট বন্ধের নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ২৯ জুন ২০২২

প্রিন্ট:

ফিলিপাইনে নোবেল জয়ী সাংবাদিকের নিউজ সাইট বন্ধের নির্দেশ

ফিলিপাইনে শান্তিতে নোবেল জয়ী সাংবাদিক মারিয়া রেসা প্রতিষ্ঠিত ইনভেস্টিগেটিভ নিউজ সাইট র‌্যাপলার বন্ধের নির্দেশ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে সরকারের সমালোচনাকারী গুটি কয়েক সংবাদমাধ্যমের মধ্যে র‌্যাপলার একটি।

বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে পদত্যাগ করবেন। তার স্থলাভিষিক্ত হবেন গত মে মাসে নির্বাচনে জয়ী তারই মিত্র ফার্দিনান্দ মার্কোস জুনিয়র। তবে বিস্ময়কর ব্যাপার হলো দুতার্তের পদত্যাগের একদিন আগে দেশটির নিয়ন্ত্রক সংস্থা র‌্যাপলার বন্ধের এই নির্দেশ দেয়। বুধবার এই খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন।

এদিকে বুধবার র‌্যাপলার বলেছে, তারা নিয়ন্ত্রক সংস্থার এই নির্দেশের বিরুদ্ধে আদালতে যাবে। এক বিবৃতিতে নিউজ সাইটটি বলেছে, আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার অধিকার রাখি এবং আমরা তা করবো।

অন্যদিকে দেশটির সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এক বিবৃতিতে বলেছে, এক আবেদনের পরিপ্রেক্ষিতে কোম্পানিটির কার্যক্রম পরিচালনা করার লাইসেন্স প্রত্যাহারের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে। কারণ এক্সচেঞ্জ কমিশন এবং আদালত এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, র‌্যাপলারের অর্থায়ন পদ্ধতি অসাংবিধানিক।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer