Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সিঙ্গাপুরকে হারিয়ে প্রতিশোধ সাবিনাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৩, ১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৮:৩৬, ১ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

সিঙ্গাপুরকে হারিয়ে প্রতিশোধ সাবিনাদের

ফাইল ছবি

ফিফা র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে হারাল বাংলাদেশের মেয়েরা। দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে সানজিদারা। এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে প্রীতি ম্যাচে প্রথম এবং সবশেষ সিঙ্গাপুরের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। জালান বেসার স্টেডিয়ামে সেই ম্যাচে ৩-০ গোলে হেরেছিল মেয়েরা। ৭ বছর আগের হারের প্রতিশোধ নেওয়ার পথে জোড়া গোল করেছেন তহুরা খাতুন। অন্য গোলটি আফিদা খন্দকারের।

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ শুরু থেকেই আধিপত্য দেখায় স্বাগতিক দল। প্রতিপক্ষকে চেপে ধরে শুরুতেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। তিন মিনিটেই আফিদা খন্দকারের গোলে লিড নেয় স্বাগতিকরা। সাবিনার ক্রস থেকে হেডে জালভেদ করেন তিনি। ১৬ মিনিটে মারিয়া মান্দার পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান তহুরা খাতুন। বিরতির আগ পর্যন্ত সিঙ্গাপুরের রক্ষণকে তটস্থ রাখলেও আর গোল আসেনি। ২-০ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর একই ধারায় খেলতে থাকে বাংলাদেশ। ৬০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান বাড়ান তহুরা খাতুন। তবে এরপর আর গোল পাওয়া হয়নি স্বাগতিকদের। ম্যাচের বাকি সময় বাংলাদেশ গোল বাড়ানোর চেষ্টা করেছে আর সিঙ্গাপুর নিজেদের অর্ধেই বেশি সময় কাটিয়েছে। শেষে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এই জয়ে চলতি বছর প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতলো বাংলাদেশ। সিঙ্গাপুরের বিপক্ষে পরের ম্যাচটি ৪ ডিসেম্বর। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer