Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৮ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল আর্জেন্টিনার যুবারা

প্রকাশিত: ১০:২২, ২১ মে ২০২৩

প্রিন্ট:

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল আর্জেন্টিনার যুবারা

ফাইল ছবি

জয় দিয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ শুরু করেছে আর্জেন্টিনার যুবারা। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে উজবেকিস্তানকে ২-১ গোলে হারিয়েছে তারা। দলের জয়ে গোল করেছেন আলেহো ভেলিজ ও ভ্যালেন্তিন কারবোনি। উজবেকিস্তানের গোলটি মাখমুদনের।

এস্তাদিও ইউনিকো স্টেডিয়ামে আর্জেন্টিনার চোখে চোখ রেখে লড়াই করেছে উজবেকিস্তানের যুবারা। আর্জেন্টিনার ১১টি শটের বিপরীতে উজবেকিস্তানের শট ছিল ১০টি। দুদলের অন-টার্গেট শট সমান ৩টি করে। কিন্তু ম্যাচের ফল উজবেকিস্তানের পক্ষে যায়নি। যদিও লিডসূচক গোলটি তারাই করেছিল। ২৩ মিনিটে উজবেকিস্তানের হয়ে এ গোলটি করেন মাখমুদন।

২৭ মিনিটে স্বাগতিক আর্জেন্টিনা সমতায় ফেরে। এ সময় স্ট্রাইকার আলেহোকে গোল করতে সহায়তা করেন ডিফেন্ডার অগাস্টিন গিয়াই। ৪১ মিনিটে দ্বিতীয় গোলটি করে তারা। এবার দৃশ্যপটে ভ্যালেন্তিন, তাতে অ্যাসিস্ট করেন ভ্যালেন্তিন বার্কো।

শুধু আর্জেন্টিনা না, প্রথম দিন খেলতে নেমেছিল আরও ৬টি দল। ফিজির বিপক্ষে স্লোভাকিয়া, গুয়েতামালার বিপক্ষে নিউজিল্যান্ড ও ইকুয়েডরের বিপক্ষে যুক্তরাষ্ট্র মুখোমুখি হয়েছিল। ফিজিকে স্লোভাকিয়া ৪-০, গুয়েতামালাকে নিউজিল্যান্ড ১-০ ও ইকুয়েডরকে যুক্তরাষ্ট্র ১-০ গোলে হারিয়েছে।

প্রসঙ্গত, ৬ কনফেডারেশন থেকে ২৪ দল নিয়ে শুরু হয়েছে এ আসর। ২৪টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে গ্রুপপর্বে লড়াই করছে। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে দল যাবে নকআউট পর্বে। নকআউট পর্বের পর শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে ১১ জুন অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ম্যাচ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer