Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মেন্স হকি জুনিয়র এশিয়া কাপে যাচ্ছে বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২৮, ১৬ মে ২০২৩

প্রিন্ট:

মেন্স হকি জুনিয়র এশিয়া কাপে যাচ্ছে বাংলাদেশ

ছবি- সংগৃহীত

২৩মে-১জুন ওমানের সালালাহ শহরে অনুষ্ঠিত হবে ‘মেন্স হকি জুনিয়র এশিয়া কাপ’ টুর্নামেন্ট। ১০ জাতির এই টুর্নামেন্ট সামনে রেখে আজ বাংলাদেশের ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছে।

মামুন উর রশিদকে প্রধান কোচ এবং প্রিন্স লাল সামন্তকে অধিনায়ক করে দলটি সাজানো হয়েছে। চূড়ান্ত দলের বাইরে আরো ৪ জন থাকছেন স্ট্যান্ডবাই হিসেবে। একমাত্র বাদ পড়া খেলোয়াড় গোলরক্ষক আশরাফুল হক সাদ। পাচজনই দেশে চলে আসবেন।

ভারতে থাকা বাংলাদেশের জুনিয়র হকি দলটি আগামী ১৮ মে ভারত থেকেই ওমানের উদ্দেশ্যে রওনা হবে। ভারত যাওয়ার আগে সংবাদ সম্মেলনে ১৭ মে ওমানের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। এক দিন পেছানোর কারণ সম্পর্কে দলনেতা এহসান রানা বলেন, 'ওমানের মাসকট থেকে সালালার দূরত্ব অনেক। ১৭ মে ’র চেয়ে এক দিন পিছিয়ে গেলে সালালা পৌছতে সুবিধা তাই টিকিট পরিবর্তন করা হয়েছে।'

জুনিয়র হকি দলের সরকারি আদেশ ও ভিসা নিয়ে খানিকটা জটিলতা ছিল। এই প্রসঙ্গে দলনেতা বলেন, 'আমাদের দলের সবারই ই-ভিসা করে দিয়েছে ওমান ফেডারেশন। সরকারি আদেশটি আমরা দ্রুততম সময়ের মধ্যে পেয়ে যাওয়ার আশা করছি। এই ব্যাপারে জাতীয় ক্রীড়া পরিষদের সচিবের সঙ্গে আলোচনাও করেছি।’

ওমানে অনুষ্ঠিত জুনিয়র এশিয়া কাপ সামনে রেখে গেল মার্চ মাস থেকে প্রস্তুতিপর্ব শুরু করে বাংলাদেশ। ৩৬ জনের প্রাথমিক দল নিয়ে শুরু হয় এই অনুশীলন কার্যক্রম। পরে সেখান থেকে দলটি ২৩ জনে নামিয়ে আনা হয়। উন্নত প্রশিক্ষণের লক্ষ্যে সেই দল নিয়ে গত মাসের ২৭ তারিখ ভারতের হরিয়ানার উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ যুব হকি দল। ভারতের হরিয়ানাতে প্রায় ২০ দিনের অনুশীলন ছাড়াও সেখানকার স্থানীয় দলের বিপক্ষে ১০টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলে মামুন উর রশিদের শিষ্যরা।

চূড়ান্ত দল : নূরুজ্জামান নয়ন, মোহাম্মদ সাইজুদ্দিন, আমিরুল ইসলাম, মেহরাব হাসান সামিন, আমান শরীফ, রামিম হোসেন, প্রিন্স লাল সামন্ত (অধিনায়ক), আবেদ উদ্দিন, রাহিদ হাসান জীবন, আজিজার রহমান, শাহিদুর রহমান সাজু, মো. আব্দুল্লাহ, রাকিবুল হাসান, ওবায়দুল হক জয়, শহিদুল হক সৈকত, তাসিন আলী, সাবেদুর রহমান মিঠু, জাহিদ হোসেন।

স্ট্যান্ডবাই : মেহেদী হাসান মুন্না, দেবাশিষ কুমার রায়, আসাদুজ্জামান চাঁদ, মো. আলামিন।

প্রধান কোচ : মামুন উর রশিদ

সহকারী কোচ : হেদায়তুল ইসলাম খান

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer