Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

ময়মনসিংহ সদরে নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৪, ১৯ মে ২০২৪

প্রিন্ট:

ময়মনসিংহ সদরে  নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীর

ছবি- সংগৃহীত

দ্বিতীয় ধাপে মঙ্গলবার  ২১মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকা ব্যতীত সদর উপজেলায় ১১টি ইউনিয়নে ১০৩টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৫জন চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। সুষ্ঠু  ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

ময়মনসিংহের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম জানান, সদর উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৬ হাজার ৪৮১ জন। এদের মধ্যে এক লাখ ৫৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং এক লাখ ৫৬ হাজার ৫৪৫ জন মহিলা ভোটার। মুক্তাগাছা উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৯ হাজার ৪১ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৮৫ হাজার ৩৯৫ জন এবং এক লাখ ৮৩ হাজার ৬৪৪ জন মহিলা ভোটার।

এই উপজেলায় মোট ১১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গৌরীপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৯ হাজার ৯৪৮ জন। এদের মধ্যে এক লাখ ৪১ হাজার ৮৫৯ জন পুরুষ এবং এক লাখ ৩৮ হাজার ৮৯ জন মহিলা ভোটার। গৌরীপুরে মোট ৯৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা বাহিনী তাদের তৎপরতা শুরু করেছে। 

ময়মনসিংহ সদরের ১১টি ইউনিয়নে ১০৩টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৫ জন চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। গৌরীপুরে ১০টি ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। মুক্তাগাছায় ১০টি ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

আগামী মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ময়মনসিংহ সদর উপজেলায় শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় মাঠে ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। দোয়া ও সমর্থন প্রত্যাশার পাশাপাশি প্রতিশ্রুতির কথা জানিয়ে পােষ্টার লাগিয়েছেন, প্যানা ও ব্যানার টানিয়েছেন। ভোটারদের কাছে গিয়ে উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক ও ভোটারদের দ্বারে দ্বারে ছুটে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। 

কর্মীদের সাথে নিয়ে গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক ও ভোটারদের দ্বারে দ্বারে ছুটে ভোট, দোয়া ও সমর্থন প্রার্থনা করছেন প্রার্থীরা। প্রচার প্রচারণায় নিজের শক্ত অবস্থানের কথা জানান দিচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা। তাদের ছবি সম্বলিত পোস্টার ও ব্যানার শোভা পাচ্ছে বিভিন্ন এলাকায়। ভোটারদের সাথে কথা বলে জানা যায়, সৎ, যোগ্য ও মাদক সমস্যা দূর করবে এমন প্রার্থীকে বেছে নিবেন সাধারণ ভোটাররা।

ময়মনসিংহ সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী ভোটের মাঠে তৎপরতা চালাচ্ছেন। বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফ হোসাইন, সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ এবং জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আল আমিন আলভি ভোটের মাঠে প্রচারণায় এগিয়ে রয়েছেন বলছেন ভোটাররা। এছাড়াও মো. মনিরুজ্জামান মনির এবং হোসাইন নূর মোহাম্মদ তারাও ভোটের মাঠে সরব রয়েছেন বলে জানা গেছে। 

দলমত নির্বিশেষে সকলের কাছে গ্রহণযোগ্য
বর্তমান উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন জানান, সরকারের চলমান উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতা ধরে রাখাই সবচে বড় চ্যালেঞ্জ। এজন্য তিনি পুনরায় নির্বাচনে জয়লাভের ব্যাপারে আশাবাদ প্রকাশ করেন। 

চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ বলেন, আমি সদর উপজেলার উন্নয়নের লক্ষে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। আমি আশাবাদী আমার উপজেলার মানুষ পরিবর্তন চায় বলেই আমাকে বেছে নিবে এবং ভোট দিয়ে জয়ী করবে।

অপর এক প্রার্থী আল আমিন আলভি বলেন, তিনি নির্বাচিত হলে ময়মনসিংহ সদর উপজেলাকে একটি স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলার পাশাপাশি গরিব দুঃখী অসহায় মানুষের জীবনমান উন্নয়নে করবেন তিনি। 

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে দ্বিতীয় ধাপে আগামী ২১মে এই আসনে সিটি কর্পোরেশন এলাকা ব্যতীত ১১টি ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ সদর উপজেলায় ভোটার সংখ্যা প্রায় পৌনে তিন লাখ যার প্রায় অর্ধেকই নারী। 

এই নির্বাচনে চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer