Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

অসুস্থ সন্ধ্যা রায় : ভর্তি হাসপাতালে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৬, ১৭ জুন ২০২৪

প্রিন্ট:

অসুস্থ সন্ধ্যা রায় : ভর্তি হাসপাতালে

ফাইল ছবি

দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি বর্ষীয়ান অভিনেত্রী সন্ধ্যা রায়।জানা গেছে, বুকে অস্বস্তি নিয়ে হাসপাতালে ভর্তি হন সন্ধ্যা। আপাতত কয়েক দিন হাসপাতালেই থাকতে হবে ৭৯ বছর বয়সী অভিনেত্রীকে।

ঠিক কী হয়েছে বর্ষীয়ান অভিনেত্রীর, তা এখনও জানা যায়নি। তবে হাসপাতাল সূত্রে খবর, তার শারীরিক অবস্থার কথা মাথায় রেখে সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে।

আপাতত  চিকিৎসকদের পরামর্শে থাকতে হবে সন্ধ্যাকে। কর্তব্যরত চিকিৎসকরা বলছেন, এই মুহূর্তে কথা বলার মতো অবস্থায় নেই তিনি।

২৫ বছর ধরে সিনেমার জগতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন। আশির দশকের মাঝামাঝি সময়ে প্রথম সারির অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তার শিখরে পৌঁছান।

মাত্র ১৬ বছর বয়সে অভিনয় জগতে পা রাখেন। ১৯৬৭ সালে প্রখ্যাত পরিচালক তরুন মজুমদারের সঙ্গে তার বিয়ে হয়।কিন্তু বিয়ের পর বেশ খানিকটা সময় পেরিয়ে গেলে দুজনের বনিবনা না হওয়ায় দুইয়ের সম্মতিতে আলাদা থাকতে শুরু করেন তারা। আইনি বিচ্ছেদ নেননি দুজনের কেউই।

২০২২ সালের জুলাই মাসে তরুন মজুমদার মারা যান। তারপর থেকে আর সেভাবে জনসমক্ষে দেখা যায়নি সন্ধ্যাকে। আড়ালে আছেন রূপালি পর্দা থেকেও।

২০১৪ সালে রাজনীতির আঙিনায় পা রাখেন। সে বছরই তৃণমূল কংগ্রেসের টিকিটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে একজোট হয়ে মেদিনীপুর জেলা থেকে নির্বাচনে লড়ে ভোটে জয়ী হয়ে সাংসদ নির্বাচিত হন।

তবে পরের লোকসভা নির্বাচন আসার আগেই বয়সজনিত কারণে রাজনীতি থেকে সরে দাঁড়ান। অভিনয়ের পাশাপাশি সাংসদ হিসেবেও সফল ছিলেন সন্ধ্যা।

সন্ধ্যা রায় অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে 'অশনি সংকেত', 'ঠগিনি', 'পলাতক', 'মায়া মৃগয়া, 'বাবা তারকভোলা', দাদার কীর্তি', 'ছোট বউ', 'ফুলেশ্বরী' ইত্যাদি।

সিনে সমালোচকের পাশাপাশি কলকাতা ও বাংলাদেশের  দর্শকদের মনেও সন্ধ্যায় অভিনয় হৃদয়ে দাগ কেটেছে। তাই সন্ধ্যা রায়ের অসুস্থতার খবর ছড়িয়ে পরা মাত্রই তার দ্রুত আরোগ্য কামনা করেছেন টালিপাড়ার তারকা, ভক্ত ও অনুরাগীরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer