Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

চাঁদপুরে ছেলের জানাজা পড়লেন মায়া চৌধুরী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৫, ৩ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

চাঁদপুরে ছেলের জানাজা পড়লেন মায়া চৌধুরী

ছবি- সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ছেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জানাজা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ২টায় জেলার মতলব উত্তর উপজেলার মোহনপুর স্কুল মাঠে অনুষ্ঠিত এ জানাজায় উপস্থিত হন লক্ষাধিক মানুষ। এতে সংসদ সদস্য, বিভিন্ন দলের রাজনৈতিক নেতা এবং এলাকার সর্বস্তরের মানুষ ছিলেন এ জানাজায়।

জানাজায় ইমামতি করেন বিশিষ্ট আলেম মাওলানা মাশউদ আহমদ। পরে দোয়া অনুষ্ঠিত হয়। জানাজার শুরুতে বক্তব্য রাখেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার অতি আদরের সন্তান ছিল দিপু, সকল কাজের উৎস ছিল সে। এবারের সংসদ নির্বাচনে দিপুর সাহস এবং পরামর্শ নিয়েই বৃহত্তর মতলবের রাজনীতিতে সরব হই।’ এসময় মৃত ছেলের জন্য সবার কাছে দোয়া চান মায়া চৌধুরী। 
 
জানাজায় উপস্থিত বিভিন্ন দলের নেতারা বলেন, মায়া চৌধুরীর মতো একজন বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ রাজনীতিক তার আদরের সন্তান হারিয়েছেন। এটি কোনো অবস্থায় পূরণীয় নয়। তাছাড়া দিপু চৌধুরী সহসী এবং উদীয়মান বলিষ্ঠ রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। রাজধানী ঢাকা এবং চাঁদপুরের মানুষ তার অভাব আজীবন অনুভব করবে। শুধু তাই নয়, তাকে হারিয়ে মায়া পরিবারে বড় শূন্যতায় পড়েছে। এমন শোক শক্তিতে পরিণত করে আগামীদিনে এগিয়ে যেতে পারে। সেই দোয়াও করেন তারা। 

দুপুরে মোহনপুর স্কুল মাঠে দিপু চৌধুরীর প্রথম জানাজা শেষে বিকেলে মতলব দক্ষিণ নিউ হোস্টেল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। দুটি জানাজা শেষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে দিপু চৌধুরীর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় সতীর্থ ও পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

অন্যদিকে, সোমবার সকাল ১১টায় রাজধানীতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দিপু চৌধুরীর সবশেষ জানাজা অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer