Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বহিষ্কার বিএনপির সাবেক এমপি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৬, ১ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বহিষ্কার বিএনপির সাবেক এমপি

ফাইল ছবি

দল নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে মনোনয়নপত্র জমা দেওয়ায় বিএনপির সাবেক সংসদ সদস্য ও নির্বাহী কমিটির সদস্য শাহ শহীদ সারোয়ারকে সব পদ থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি। শুক্রবার দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ শহীদ সারোয়ার দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক শাহ শহীদ সারোয়ারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

জাতীয় পার্টি থেকে বিএনপিতে যোগ দেওয়া সারোয়ার ২০০১ সালে ময়মনসিংহ-২ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিয়ে বিজয় হন। এরপর ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পান তিনি। কিন্তু পরাজিত হন। 

সারোয়ারের বাবা রজব আলী ফকির ছিলেন বিএনপির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য এবং ময়মনসিংহ জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি। ১৯৮৮ সালে বিএনপির দলীয় এমপি হয়েছিলেন রজব আলী
ফকির।প্রার্থী হওয়ার বিষয়ে জানতে শাহ শহীদ সারোয়ারের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে সাবেক এমপি সারোয়ারকে বহিষ্কার করা হয়েছে। সারোয়ার দীর্ঘদিন ধরে দলের ক্ষতি করে আসছিলেন। এটি আমি গত ২৫ বছর ধরে দলকে বোঝানোর চেষ্টা করে যাচ্ছিলাম। কিন্তু দল এখন প্রমাণ পেল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer