Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ইসরায়েলি হামলায় আল জাজিরার সাংবাদিকের স্ত্রী-সন্তান নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:১৯, ২৬ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

ইসরায়েলি হামলায় আল জাজিরার সাংবাদিকের স্ত্রী-সন্তান নিহত

ছবি- সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা চলমান। এবার ইসরায়েলি বিমান হামলায় আল জাজিরার সাংবাদিক ওয়ায়েল আল–দাহদুহর স্ত্রী ও দুই সন্তান নিহত হয়েছেন।বুধবার আল জাজিরার প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটির ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মেদ মোয়াদাদ বিষয়টি নিশ্চিত করেছেন। ওয়ায়েল আল–দাহদুহ আল জাজিরা আরবির সাংবাদিক। তিনি ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত নিয়ে সরেজমিন প্রতিবেদন করছেন।

ওয়ায়েল আল–দাহদুহ জানান, ইসরায়েলি বাহিনীর গাজার উত্তরাঞ্চল খালি করে দেওয়ার নির্দেশে লাখো মানুষের মতো তার স্ত্রী-সন্তানেরাও নিজেদের বাড়ি ছেড়ে গাজার নুসেইরাত শরণার্থীশিবিরে আশ্রয় নিয়েছিলেন। সেখানেই তার স্ত্রী-সন্তানেরা ইসরায়েলি বিমান হামলায় মারা যান।

তিনি বলেন, ‘এখানে যা ঘটছে, তা একদম সুস্পষ্ট। গাজার নারী-শিশুরা ইসরায়েলের চলমান হামলার লক্ষ্যবস্তুর অংশ। শাস্তি না দিয়ে ইসরায়েল আমাদের ছেড়ে দেবে না। শিশুদের ওপর তারা প্রতিশোধ নিচ্ছেন। কিন্তু আমাদের কান্না মানবিকতার জন্য; কাপুরুষতার না।’

ওয়ায়েল আল–দাহদুহ গাজা থেকে সরাসরি (লাইভ) প্রতিবেদন করছিলেন। তার স্ত্রী–সন্তানেরা নুসেইরাত শরণার্থীশিবিরে আশ্রয় নিয়েছিলেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বুধবার রাতে ওই শরণার্থীশিবিরে হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হাজার হাজার রকেট হামলা চালায় ফিলিস্তিনির স্বাধীনতাকামী সংগঠন। জবাবে পর দিন থেকে গাজায় ব্যাপক বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি বিমান বাহিনী। এতে এখন পর্যন্ত ৬ হাজার ৫০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২ হাজার ৭০৪ জনই শিশু। আর আহত হয়েছেন অন্তত ১৭ হাজার ফিলিস্তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer