Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশনের নেতৃত্বে মোল্লাহ আমজাদ-শাহীন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৫, ৭ অক্টোবর ২০২৩

আপডেট: ২৩:০০, ৭ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশনের নেতৃত্বে মোল্লাহ আমজাদ-শাহীন চৌধুরী

ছবি: সংগৃহীত

দেশের অনলাইন গণমাধ্যমগুলোর বিপুল সম্ভাবনা থাকলেও সংশ্লিষ্টদের কোনো সংগঠিত নেতৃত্ব না থাকায় এটি কাঙ্খিত মাত্রায় বিকশিত হতে পারছে না, এই আক্ষেপ অনেক দিনের। যার ফলে সরকার কিংবা সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে অনলাইন নিউজপোর্টালের ক্রমবিকাশে যৌক্তিক দাবি আদায় সম্ভব হয়ে উঠছে না। এমন বাস্তবতায় সরকার নিবন্ধিত অনলাইন গণমাধ্যমগুলোর সম্পাদক ও প্রকাশকরা এবার তাদের নেতৃত্ব নির্বাচন করলেন।

সাম্প্রতিক বছরে আত্মপ্রকাশ করলেও শনিবারই প্রথম সাধারণ সভা আয়োজন করে অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ এর আহ্বায়ক কমিটি। জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সাধারণ সভায় এই কমিটির নেতৃত্বে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট দানের মাধ্যমে নতুন নেতৃত্বও নির্বাচন করে সংগঠনটির সদস্যরা।  

নির্বাচনে ইপি-বিডি ডটকমের সম্পাদক মোল্লাহ এম আমজাদ হোসেন সভাপতি এবং এবিনিউজ২৪বিডি ডটকমের সম্পাদক শাহীন চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৩৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে মোল্লাহ আমজাদ পেয়েছেন ২৭ ভোট। অপর প্রতিদ্বন্দি মো: মিজানুর রহমান পেয়েছেন ৫ ভোট। একটি ভোট বাতিল হয়। সাধারণ সম্পাদক পদে শাহীন চৌধুরী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।

নির্বাচিত অন্যান্য কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি লতিফুল বারী হামিম ও সৌমিত্র দেব। যুগ্ম সম্পাদক মো: সিদ্দিকুর রহমান ও মো: আশরাফুল কবির এবং কোষাধ্যক্ষ মো: মোস্তাকিম সরকার। নির্বাচিত নির্বাহী পরিষদ সদস্যরা হলেন- নজরুল ইসলাম মিঠু, তৌহিদুল ইসলাম মিন্টু, রফিকুল বাসার, অধ্যাপক অপু উকিল, হামিদ মো: জসিম, অয়ন আহমেদ, মহসিন হোসেন এবং খোকন কুমার রায়।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বার্তা সংস্থা ইউএনবি’র সম্পাদক ফরিদ হোসেন, গ্লোবাল টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈযদ ইশতিয়াক রেজা এবং জাতীয় প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য জুলহাস আলম। এর আগে এ দিন সকালে জাতীয় প্রেস ক্লাবে সংগঠনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত নেতৃত্ব দেশের অনলাইন গণমাধ্যমের বিদ্যমান সংকটে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রত্যয় ব্যক্ত করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer