Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৬ ১৪৩১, শুক্রবার ২১ জুন ২০২৪

নিয়মনীতি মেনে চললেই ব্যবসায়ীদের পাশে থাকবে সরকার: রাষ্ট্রপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৯, ১১ জুন ২০২৪

প্রিন্ট:

নিয়মনীতি মেনে চললেই ব্যবসায়ীদের পাশে থাকবে সরকার: রাষ্ট্রপতি

ছবি- সংগৃহীত

নিয়মনীতি মেনে চললেই সরকার ব্যবসায়ীদের পাশে থাকবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

পাবনা সফরের তৃতীয় দিনে মঙ্গলবার দুপুরে পাবনা সার্কিট হাউজে জেলার চেম্বার অব কমার্সের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। এ সময় পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী তাদের কার্যক্রম এবং পাবনার ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন।

রাষ্ট্রপতি বলেন, ‘করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন ও ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মন্দা বিরাজ করলেও, সরকারের যুগোপযোগী ও সাহসী সিদ্ধান্ত এবং ব্যবসায়ীদের সহযোগিতায় বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে। সরকার বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত নীতি নির্ধারণে ব্যবসায়ীদের পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচনা করে।’

ব্যবসায়ীদের নিয়মনীতি মেনে ব্যবসার কার্যক্রম পরিচালনার পরামর্শ দিয়েছেন মো. সাহাবুদ্দিন। অতি মুনাফালোভী ব্যবসায়ীদের অনৈতিক কর্মকাণ্ডে যাতে জনগণের ভোগান্তি না বাড়ে সেদিকেও খেয়াল রাখার কথা বলেন রাষ্ট্রপতি।

তিনি আরও বলেন, ‘সরকার এরইমধ্যে প্রায় ৮ লাখ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছে। এ বাজেট বাস্তবায়নে ব্যবসায়ীরা সর্বাত্মক সহযোগিতা করবেন।’

এছাড়া পাবনার কৃষি, শিল্পসহ বিভিন্ন খাতের ঐতিহ্য ও বাণিজ্যিক সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি বিদ্যমান এসব সম্ভাবনাকে কাজে লাগাতে ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান। এ সময় কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান মো. সাহাবুদ্দিন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer