Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ নগরী সিলেট: আনোয়ারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ২৩ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ নগরী সিলেট: আনোয়ারুজ্জামান

ছবি: বহুমাত্রিক.কম

সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী শারদীয় দুর্গাপূজার মহানবমীতে নগরীর বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন। সোমবার (২৩ অক্টোবর) বিকাল ৪টায় মণ্ডপ পরিদর্শন শুরু করেন তিনি। এসময় সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন মেয়র।

এসময় তিনি বলেন, সিলেট বরাবরই সাম্প্রদায়িক সম্প্রীতির এক আদর্শ নগরী। সেই প্রাচীনকাল থেকে এই নগরীতে বিভিন্ন ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে সহাবস্থান করছেন। পরস্পরের ধর্মীয় আবেগ অনুভুতির প্রতি আমরা বরাবরই শ্রদ্ধাশীল।‌‘ধর্ম যার যার উৎসব সবার’ এই চেতনায় বিশ্বাসী সিলেটের আপামর জনসাধারণ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান ও উন্নয়ন তৎপরতার মাধ্যমে বাংলাদেশ উন্নয়নের শিখরের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি সনাতন সম্প্রদায়ের মানুষের উদ্দেশ্যে বলেন, দুর্গাপূজা উপলক্ষে মণ্ডপে মণ্ডপে সরকারি সহায়তা বিতরণ করা হয়েছে। যেখানে যা প্রয়োজন সরকার তাই করছেন। বাংলাদেশে একমাত্র আওয়ামী লীগই অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দল। তাই সব ধর্ম ও বর্ণের মানুষের উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই।

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বিকেল ৪টার দিকে সিলেট সিটি করপোরেশনের ৩৭নং ওয়ার্ডের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শুরু করেন। পরে তিনি নগরীর শিববাড়ি, ভাঙাটিকর, গোটাটিকরের বিভিন্ন মণ্ডপে যান এবং পূজারীসহ সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন,সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি প্রদিপ ভট্রাচার্য,সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক  ,কাউন্সিলর জগদীশ দাশ,আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ,মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, নজরুল ইসলাম নজু, আব্দুর রহমান,কাউন্সিলার রিয়াজ মিয়া, বাবুল দেবনাথ,উজ্জল দেবনাথ,পিযুষ কান্তি তালুকদার, হরিপদ দাস,অধৃ্রক্ষ মিহির চদ্র দাসসহনেতৃবৃন্দ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer