Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৮ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

গাজীপুরে সিটি নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে: ইসি আলমগীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩১, ২৫ মে ২০২৩

আপডেট: ১৯:৩৫, ২৫ মে ২০২৩

প্রিন্ট:

গাজীপুরে সিটি নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে: ইসি আলমগীর

ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন নিয়ে সন্তুষ্ট নির্বাচন কমিশন। যেভাবে ভোট হয়েছে তাতে আমরা খুবই সন্তুষ্ট।

তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সব প্রার্থীর কাছে গ্রহণযোগ্য হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আলমগীর বলেন, কত ভোট পড়েছে সে ব্যাপারে আনুষ্ঠানিক কোনো তথ্য এখনো তারা পাননি। তবে তাদের অনুমান যে ভোটার ৫০ শতাংশের কম হবে না।

সিসিটিভিতে কোনও অনিয়ম ধরা পড়েছে কি না, এমন প্রশ্নে তিনি বলেন, ভোটাররা অনেক সময় লাইন ধরে দাঁড়িয়ে থাকা ও অনেকের ভোট আগে নেওয়া এ ধরনের কিছু জিনিস আমাদের কাছে ধরা পড়েছে। সেগুলোর বিষয়ে আমরা তাৎক্ষণিকভাবে ফোন দিয়ে ব্যবস্থা নিয়েছি। এছাড়া দুটি কেন্দ্রে আমরা দেখেছিলাম, এজেন্ট ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছিলেন। তখন আমরা তাদের ফোন দিয়ে ও পুলিশকে খবর দিয়ে কেন্দ্র থেকে বের করে দেওয়ার ব্যবস্থা করেছি।

ইভিএমে ভোটগ্রহণে ধীরগতির কারণে বিভিন্ন কেন্দ্রে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোট নেওয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কিছু ক্ষেত্রে ইভিএম ধীরগতির হতে পারে। ভোটকেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের পোলিং এজেন্ট না থাকার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের কোনো খবর তারা পাননি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer