Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

‘‘উদ্যোগক্তা আর ক্রেতাদের এক করতেই জুলিয়েট’স ক্রিয়েশনের ‘সামার ফেস্ট’’: ব্যবস্থাপক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৮, ২৪ আগস্ট ২০২৩

আপডেট: ০১:৫৩, ১৫ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

‘‘উদ্যোগক্তা আর ক্রেতাদের এক করতেই জুলিয়েট’স ক্রিয়েশনের ‘সামার ফেস্ট’’: ব্যবস্থাপক

-জাহিদুল ইসলাম

জুলিয়েট’স ক্রিয়েশন একটি অনলাইনভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান। তাদের আয়োজনে তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জুলিয়েট’স ক্রিয়েশনের ‘সামার ফেস্ট ২০২৩’। ধানমন্ডি ৭-এর অরচার্ড কনভেনশন সেন্টারে ২৬, ২৭ ও ২৮ তিন দিনব্যাপী সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত  চলবে এই মেলা। ছোট-বড়-মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণে মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। দ্বিতীয় দিন উপস্থিত থাকবেন সুরঙ্গ চলচ্চিত্রের নায়িকা তমা মির্জা। মেলা আয়োজনের উদ্দেশ্য নিয়ে বহুমাত্রিক.কম এর কথা হলো আয়োজক কমিটির ব্যবস্থাপক জাহিদুল ইসলামের সঙ্গে-

বহুমাত্রিক.কম: জুলিয়েট’স ক্রিয়েশনের শুরুর গল্পটা কেমন ছিল?

বহুমাত্রিক.কম: অনলাইন থেকে পণ্য কিনে অসংখ্য ক্রেতা প্রতারিত হন। আমরা নিজেরাও হয়েছি অনেকবার। বিশ্বাস করে ঠকেছি। সবাই যে খারাপ মানের পণ্য বিক্রি করেন তা কিন্তু নয়। হাতেগোনা কয়েকজন ব্যবসায়ীর জন্য পুরো অনলাইন উদ্যোক্তাদের ওপর দোষ গিয়ে পরে। এই পরিস্থিতে আমি আর আমার বন্ধু সাজ্জাদ আহানাফ ‘জুলিয়েট’স ক্রিয়েশন’ নামের প্রতিষ্ঠানটি শুরু করি। আমরা গুণগতমানের কাপড় ও শাড়ি নিয়ে হাজির হই ক্রেতাদের কাছে। আমরা প্রতিশ্রুতিবদ্ধ, ক্রেতারা কখনোই আমাদের কাছে থেকে খারাপ মানের পণ্য পাবেন না। অনলাইন ব্যবসায় ভালো-মন্দ দিকগুলো মাথায় রেখেই আমাদের এই পথচলা।

বহুমাত্রিক.কম: জুলিয়েট’স ক্রিয়েশনের ‘সামার ফেস্ট ২০২৩’ -এর উদ্দেশ্য নিয়ে কিছু বলুন।

জাহিদুল ইসলাম: বহুবিধ কারণে মানুষের জীবনে দিন দিন জটিলতা বৃদ্ধি পাচ্ছে। মানুষ হাসতে ভুলে যাচ্ছেন। পরিবার নিয়ে ঘুরতে যেতে ভুলে যাচ্ছেন। আমাদের এই কর্মব্যস্ত জীবনে অফিস-বাসা করতেই দিনরাত কেটে যায়। ছুটির দিনে থাকে আরো কাজ। কর্মব্যস্ত মানুষদের এই মেলার মাধ্যমে নির্মল আনন্দ দিতে আমরা বদ্ধপরিকর। মেলা মানে একে অন্যের সঙ্গে দেখা হওয়ার একটা সুযোগ। কাজের মধ্যে একটু সময় করে পরিবার, বন্ধু-বান্ধব মিলে এক জায়গায় হওয়া, কিছু কেনাকাটা করা, খাওয়া-দাওয়া করা, সুখ-দুঃখের গল্প করা, মূল কথা হলো এই মেলার মাধ্যমে কাজের চাপে হাঁপিয়ে ওঠা মানুষদের একটু বিনোদন দেওয়া। আর একটা কথা না বললেই নয়, উদ্যোক্তা হিসেবে আমরা ঢাকার বিভিন্ন মেলাতে অংশগ্রহণ করেছি। তাদের অনেক ভুল-ত্রুটি আমাদের চোখে ধরা পড়েছে। সেগুলো মাথায় রেখেই আমাদের এই মেলার আয়োজন করতে যাচ্ছি। যারা অনলাইন থেকে বিভিন্ন পণ্যের ব্যবসা পরিচালনা করেন তাদের আমরা সামনে নিয়ে আসতে চাই এই মেলার মাধ্যমে। আমরা বিশ্বাস করি- প্রচারই প্রসার।

বহুমাত্রিক.কম: কী কী থাকবে মেলার আয়োজনে?

জাহিদুল ইসলাম: বাঙালির বারো মাসে তেরো পার্বণ। এই পার্বণগুলোর মধ্যে মেলা একটা অন্যতম অনুসঙ্গ। উচ্ছ্বসিত মনে সময় কাটানোর একটা সুন্দর নিরাপদ জায়গা হলো মেলা। আমাদের এই মেলাতে থাকবে বিভিন্ন রকমের শাড়ি, থ্রি পিস, বোরকা, হিজাব, কুর্তি, চামড়ার জুতা, ব্যাগ, ঘড়ি, কসমেটিকস, হারবাল পণ্য, জুয়েলারি, পারফিউম, মেহেদী, শিশু ও পুরুষদের পোশাক, খেলনা ও খাবারের দোকান। ক্রেতাদের জন্য প্রতিদিন ‘র‌্যাফেল ড্র’ তে থাকবে বিশেষ আকর্ষণীয় উপহার।

বহুমাত্রিক.কম: উদ্যোক্তা ও ক্রেতারা কতখানি উপকৃত হবেন এ মেলা থেকে?

জাহিদুল ইসলাম: উদ্যোক্তা ক্রেতাকে তার উৎপাদিত পণ্যটি দেখাতে পারবেন। ভালো-মন্দ সরাসরি প্রতিক্রিয়া পাবেন ক্রেতাদের কাছ থেকে। ভবিষ্যতে করণীও কী সেটাও জানতে পারবেন। উদ্যোগক্তাদের কাছে থেকে ক্রেতাদের কোন ধরনের পণ্যের চাহিদা কেমন সেটা জানতে পারবেন। নতুন উদ্যোক্তারা পরিচিত হবেন। উদ্যোক্তাদের কাছ থেকে যখন ক্রেতারা পণ্যটি কিনবেন তখন এর মাঝখানে মধ্যস্বত্বভোগীরা না থাকায় ক্রেতা ও উদ্যোক্তা উভয়ই লাভবান হবেন।

বহুমাত্রিক.কম: আপনাদের ভবিষ্যৎ পরিকল্পনা কী?

জাহিদুল ইসলাম: জুলিয়েট’স ক্রিয়েশন বলতে পারেন দুই তরুণের স্বপ্নযাত্রা। এ যাত্রা মন্দকে পেছনে ফেলে ভালোর দিকে। আমরা দেশজুড়ে মেলা করতে চাই। ক্রেতাদের হাতে মানসম্মত পণ্য দিতে চাই। অনলাইন ব্যবসার ভুল ধারণা আমরা ভাঙাতে চাই। তারা যেন প্রতারিত না হন সেদিকে আমাদের কঠোর নজরদারি থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer