Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

মিয়ানমার থেকে ডিঙি নৌকায় এলো গুলিবিদ্ধ নারীসহ ৫ জন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

মিয়ানমার থেকে ডিঙি নৌকায় এলো গুলিবিদ্ধ নারীসহ ৫ জন

ছবি- সংগৃহীত

মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে সংঘর্ষের জেরে টেকনাফ শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসেছেন গুলিবিদ্ধ রোহিঙ্গা নারীসহ ৫ জন। 

শনিবার বিকেল ৪টার দিকে মিয়ানমারের একটি ছোট মাছ ধরার ডিঙি নৌকায় করে নাফ নদী পার হয়ে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে অবস্থান করেন। এতে নৌকার মাঝিমাল্লাও ছিল।

এ বিষয়ে টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বার ওর্য়াডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, ‘বিকেলে একটি ডিঙি নৌকায় মিয়ানমার থেকে পাঁচ রোহিঙ্গা এসে আমাদের জেটি ঘাটে পৌঁছে। খবর পেয়ে বিজিবি (সেখানে) ঘটনাস্থলে যায়। শুনেছি, মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনী যুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তারা এখানে চিকিৎসা নিতে আসেন।’ 

তবে এ বিষয়ে টেকনাফ বর্ডার গার্ডের (বিজিবি) পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি

জেটি ঘাটের ঝুপড়ি দোকানদার মো. সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছায়। এদের মধ্যে একজন গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা আছে। এর মধ্যে রোহিঙ্গা নারীর শরীরে স্যালাইন টাঙানো অবস্থা দেখা যায়।

শাহপরীর দ্বীপ জেটি ঘাটে বড়শি মাছ শিকারী মো. ইউনুছ বলেন, বিকেল ৫টার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপ সীমান্তের ওপারে একটি ছোট নৌকা নিয়ে এক গুলিবিদ্ধ নারী চিকিৎসার জন্য বাংলাদেশের এপারে আসেন। সেখানে গুলিবিদ্ধ নারীর ৫ জন রোহিঙ্গা ছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer