Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৮ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

ভারতে ৬ শিক্ষার্থী নিহত: স্কুল অধ্যক্ষসহ গ্রেপ্তার ৩

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২, ১২ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

ভারতে ৬ শিক্ষার্থী নিহত: স্কুল অধ্যক্ষসহ গ্রেপ্তার ৩

ফাইল ছবি

ভারতের হরিয়ানা রাজ্যে একটি স্কুল বাস উল্টে ৬ শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় স্কুলটির অধ্যক্ষসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার অন্যদের মধ্যে একজন স্কুল পরিচালনা ট্রাস্টের সেক্রেটারি আর একজন বাসটির চালক। 

বৃহস্পতিবার হরিয়ানার মহেন্দ্রগড় এলাকায় এ দুর্ঘটনায় জিএল পাবলিক স্কুলের একটি স্কুলবাস দুর্ঘটনায় পড়লে ৬ শিক্ষার্থী নিহত হয়।  ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে,  মহেন্দ্রগড়ের কানিনা শহরে  স্কুলবাসটি অন্য আরেকটি গাড়িকে ওভারটেক করার চেষ্টা করলে এ দুর্ঘটনা হয়।

এদিকে প্রাথমিক তদন্তে পাওয়া তথ্যের বরাতে জেলা শিক্ষা কর্মকর্তা জানিয়েছেন, সম্ভবত চালক মদ্যপ অবস্থায় বাসটি চালাচ্ছিলেন। সে সময় আরেকটি বাসকে পাশ কাটানোর সময় তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে স্কুলবাসটি রাস্তার পাশে একটি গাছে ধাক্কা দিয়ে উল্টে যায়।   

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার শিকার বাসটির ফিটনেস সনদ ২০১৮ সালেই শেষ হয়েছে। স্থানীয় জিএল পাবলিক স্কুলের মালিকানাধীন বাসটি তারপরও কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে আনা–নেওয়া করত। এ ক্ষেত্রে দায় যেমন স্কুল কর্তৃপক্ষের, তেমনি হরিয়ানার সড়ক কর্তৃপক্ষের ওপরও বর্তায়।এ বিষয়ে রাজ্যটির শিক্ষামন্ত্রী সীমা ত্রিখা বলেছেন, ছুটির দিনে স্কুল কেন খোলা রাখা হয়েছিল, সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। এনডিটিভিকে তিনি বলেন, ‘আজকের দিনে স্কুল বন্ধ থাকার কথা। এ বিষয়ে এরই মধ্যে একটি কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রতিটি স্কুলের পরিবহনগুলো রাজ্যের পরিবহন নীতি অনুযায়ী কর্মক্ষম থাকার কথা। এ বিষয়েও তদন্ত করা হচ্ছে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer