Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৬ ১৪৩১, মঙ্গলবার ২১ মে ২০২৪

নির্বাচনী প্রচারণায় গিয়ে মমতা-অমিত শাহ’র বাকযুদ্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ১ মে ২০২৪

প্রিন্ট:

নির্বাচনী প্রচারণায় গিয়ে মমতা-অমিত শাহ’র বাকযুদ্ধ

ফাইল ছবি

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে তৃতীয় দফা ভোট হবে আগামী ৭ মে। এদিন ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৫ আসনে ভোট হবে। তীব্র গরম উপেক্ষা করে এ ভোটের আগে প্রচারণা চালাচ্ছেন রাজনৈতিক দলগুলোর শীর্ষ নেতারা। তারা একে অপরের বিরুদ্ধে জড়িয়ে পড়ছেন বাকযুদ্ধেও।

মঙ্গলবার পশ্চিমবঙ্গ রাজ্যের গড় তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রির বেশি। উত্তরের দার্জিলিং বাদ দিলে রাজ্যটির প্রায় সব জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্রবাহ। ঠিক এর মধ্যে রাজনৈতিক দলগুলো ভোটের প্রচার-প্রচারণায় ঘাম ঝরাচ্ছে রাস্তায় রাস্তায়। তীব্র গরম উপেক্ষা করে মাথায় টুপি কিংবা কাপড় জড়িয়ে নেমে পড়ছেন জনসংযোগে।

তীব্র এ গরমের মধ্যে রাজ্যটিতে উত্তাপ ছড়াচ্ছেন বিজেপির শীর্ষ নেতারাও; বসে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ও। ৯৫ আসনের মধ্যে ৭ মে পশ্চিমবঙ্গ রাজ্যের মালদায় দুটো এবং জঙ্গীপুর ও মুর্শিদাবাদে ভোট। এবার বিজেপির লক্ষ্য ৪২ টির মধ্যে ৩৫ আসন লুফে নেয়া

আর সেই লক্ষ্য নিয়ে বর্ধমানে গেরুয়া শিবিরের পক্ষে ভোট চান অমিত শাহ। নির্বাচনী প্রচারণায় গিয়ে বলেন,আসামে বিজেপি সরকার ক্ষমতায় থাকায় ঘুষ লেনদেন বন্ধ হয়ে গেছে।অন্যদিকে অমিত শাহকেও তুলোধুনা করেন তৃণমূল নেত্রী। তিনি বলেন,পশ্চিমবঙ্গে ধর্ম নিয়ে রাজনীতি চলবে না।

তৃতীয় দফাতেও পশ্চিমবঙ্গে লড়াই হবে ত্রিমুখী। বিজেপি ও তৃণমূল ছাড়াও কংগ্রেসও এখানে লড়াই করছে। ২০১৯ সালের নির্বাচনে রাজ্যটিতে মাত্র দুটো আসন পেয়েছিল কংগ্রেস।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer