Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৮ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জাতিসংঘের কথা বলার প্রয়োজন নেই: ভারত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১০:৩৯, ৫ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জাতিসংঘের কথা বলার প্রয়োজন নেই: ভারত

ফাইল ছবি

ভারতের অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর কথা বলার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। বৃহস্পতিবার ভারতের গুজরাটে একটি নির্বাচনী প্রচারে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন। 

চলতি মাসের ১৯ তারিখ থেকে শুরু হচ্ছে ভারতের লোকসভা নির্বাচন, যা শেষ হবে আগামী ১৯ জুন। বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশের নির্বাচন নিয়ে সম্প্রতি জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, তারা আশা করছে ভারতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। আর নির্বাচনে সবাই ভোট দিতে পারবে। 

জাতিসংঘ কর্মকর্তার এমন মন্তব্য নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া উচিত তা জাতিসংঘের বলার প্রয়োজন নেই। আমার কাছে ভারতের মানুষ আছে। ভারতের জনগণ নিশ্চিত করবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। সুতরাং, এটা নিয়ে চিন্তা করবেন না।’ 

ভারতের লোকসভা নির্বাচনের আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তার ও বিরোধী নেতাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা নিয়ে গত সপ্তাহে ডুজারিকের কাছ জানতে চাওয়া হয়। এসময় তিনি বলেন,  আমরা খুব আশা করি যে ভারতের নির্বাচনে রাজনৈতিক ও নাগরিক অধিকারসহ সকলের অধিকার সুরক্ষিত থাকবে। সেইসঙ্গে প্রত্যেকে একটি অবাধ ও নিরপেক্ষ পরিবেশে ভোট দিতে সক্ষম হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer