Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

অবন্তিকার আত্নহত্যা: বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ 

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৯, ১৯ মার্চ ২০২৪

প্রিন্ট:

অবন্তিকার আত্নহত্যা: বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ 

ছবি- সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-সহপাঠীকে অভিযোগ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যার ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবি নিয়ে এবার প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ প্রতিবাদ সমাবেশ করেন তারা।এ প্রতিবাদ সমাবেশের সঙ্গে সংহতি প্রকাশ করে প্রতিবাদে দাড়িয়েছিল কর্মজীবী নারীদের ব্যানারে একটি সংগঠনও।

প্রতিবাদ সমাবেশে মহিলা পরিষদের অ্যাডভোকেসি লবি পরিচালক জনা গোস্বামীর সঞ্চালনায় সভাপতির বক্তব্যে ডা. ফওজিয়া মোসলেম বলেন, বিশ্ববিদ্যালয়ে বারংবার সংঘটিত যৌন নিপীড়নের ঘটনা শিক্ষাঙ্গনকে চরম একটি বিব্রতকর অবস্থায় ফেলছে। আজ শিক্ষার্থীদের নিরাপত্তা চরমভাবে বিঘ্নিত। মহামান্য হাইকোর্টের রায় অনুসারে গঠিত যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটিকে স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে এবং নারীর প্রতি অবমাননাকে সামাজিক অবমাননা হিসেবে দেখতে হবে। নারীর কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

ফওজিয়া মোসলেম আরও বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার ঘটনায় বিষয়টি সুষ্ঠু তদন্ত করে এর সঙ্গে জড়িতদের অতিদ্রুত বিচারের আওতায় আনতে হবে। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য যৌন হয়রানির অভিযোগের বিচার করতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer