Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

পোস্তগোলা সেতুতে যান চলাচল চালু আজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ৯ মার্চ ২০২৪

প্রিন্ট:

পোস্তগোলা সেতুতে যান চলাচল চালু আজ

ফাইল ছবি

রাজধানীর পোস্তগোলা সেতুর (বুড়িগঙ্গা-১) সংস্কার কাজ শেষ হওয়ায় শনিবার (৯ মার্চ) থেকে খুলে দেয়া হচ্ছে সেতুটি। এদিন ভোর ৬টা থেকে সেতুটি দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল করতে পারবে। শুক্রবার (০৮ মার্চ) সড়ক ও জনপথ বিভাগের কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, পোস্তগোলা সেতুতে গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ ছিলো। তবে হেঁটে পারাপার হতে পেরেছেন যাত্রীরা। চলমান সংস্কার কাজ শেষে শনিবার থেকে পোস্তগোলা সেতুটি সব ধরনের যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

এদিকে, গত ১৫ দিনে সেতুটির সংস্কার কাজ চলায় বিকল্প পথ হিসেবে চাপ বাড়ে বাবুবাজার সেতুতে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে শনিবার থেকে এ ভোগান্তি দূর হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৯ জুন বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে উদ্ধার করতে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এসময় পোস্তগোলা সেতু পার হওয়ার সময় সেতুতে ধাক্কা দিয়ে আটকে যায় জাহাজটি। এতে সেতুর নিচের পাটাতন ও বিম ক্ষতিগ্রস্ত হয়। এরপর কয়েক দফায় সংস্কার করে সেতুতে যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer