Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীর আসন্ন সফর ঘিরে ময়মনসিংহবাসীর ২৩ দাবি

মোঃ নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৬, ৭ মার্চ ২০২৩

আপডেট: ১৮:০২, ৭ মার্চ ২০২৩

প্রিন্ট:

প্রধানমন্ত্রীর আসন্ন সফর ঘিরে ময়মনসিংহবাসীর ২৩ দাবি

ছবি: বহুমাত্রিক.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ময়মনসিংহে আগমন উপলক্ষে  বিভাগীয় সদর ময়মনসিংহের জনগুরুত্বপূর্ণ ২৩টি দাবি পূরণের লক্ষ্যে জেলা নাগরিক আন্দোলন সাংবাদিক সম্মেলন করেছে।  ৭ মার্চ দুপুরে ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন কার্যালয়ে জনাকীর্ণ  সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন এর সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্বা প্রকৌশলী নুরুল আমিন কালাম।  লিখিত বক্তব্যে তিনি বলেন, ময়মনসিংহকে বিভাগ করায় ময়মনসিংহবাসী চিরকৃতঞ্জ। তিনি বলেন, ময়মনসিংহবাসীর ভুলের কারনে ত্রিশালে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক বিমান বন্দর নির্মান এর সৌভাগ্যজনক সুযোগটি হারিয়ে ফেলেছি। আমাদের ভুলক্রুটি ক্ষমা করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দরটি ময়মনসিংহের যে কোন সুবিধাজনক জায়গায় স্থাপন করার জোর দাবি জানাচ্ছি।   

স্মারকলিপিতে বলা হয়, ব্রহ্মপুত্র উপমহাদেশের একটি বিখ্যাত নদ। এটি বহুকালপূর্বে এর নাব্যতা হারিয়ে ফেলেছে। সম্প্রতি ব্রহ্মপুত্র নদী খনন করে নাব্যতা ফিরিয়ে আনার পরিকল্পনা মন্ত্রিসভা ও একনেকে অনুমোদিত হওয়ায়  এবং নদ খননের প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করায় ময়মনসিংহ বিভাগের মানুষ আনন্দিত ও কৃতজ্ঞ। এক্ষেত্রে নদ খননের কার্যক্রম যথাযত ভাবে দ্রুত মানসম্মত করার জন্য আপনার নির্দেশ কামনা করছি। ইতিমধ্যে ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করা হয়েছে। এটি ময়মনসিংহবাসীর প্রতি আপনার অফুরন্ত ভালোবাসা। 

নেতৃবৃন্দ স্মারক লিপিতে,  অনতিবিলম্বে ময়মনসিংহ থেকে ঢাকাগামী সকাল ও বিকাল  ২ জোড়া আন্ত:নগর ট্রেন চালু, ময়মনসিংহ রেল স্টেশনসহ  শহরের মধ্যে দিয়ে স্থাপিত রেললাইনটি স্থানান্তর অথবা বিকল্প ব্যবস্থা করে যানজট মুক্ত শহর গড়ে তোলা, ময়মনসিংহ শহরের তিন হাজার শয্যার জেনারেল হাসপাতাল নির্মাণ, প্রতিটি বিভাগে ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপিত হচ্ছে। সেমতে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা, অনতিবিলম্বে ময়মনসিংহে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে বিশ্ববিদ্যালয়ে স্থাপন করা, অনতি বিলম্বে ময়মনসিংহে একটি টেক্সটাইল বিশ্ববিদ্যালয় স্থাপন, ময়মনসিংহে একটি শিশু হাসপাতাল এর কাজ দ্রুত শুরু করার, ময়মনসিংহ হতে সিলেট পর্যন্ত আন্ত:নগর ট্রেন চালু, শেরপুরকে রেল যোগাযোগের আওতায় আনা, এসকে হাসপাতালকে ৫শত বেড বিশিষ্ট ইনফেকসিয়াস হাসাপাতালে রুপান্তর, নারী উদ্দোক্তাদের জন্য ময়মনসিংহে একটি নারী উদ্দোক্তা পল্লী অথবা  ব্যবসায়ী জোন  গড়ে তোলা, ময়মনসিংহ বিভাগীয় শহর স্থাপনের প্রয়োজনীয় অবকাঠামোর কাজ অতিসত্তর শুরু করা এবং কাজের সমাপ্তির তারিখ ঘোষনা করা।

বীরমুক্তিযোদ্ধা রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামকে আন্তর্জাতিক  স্টেডিয়াম করা, ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার ক্রীকেট লীগ (বিপিএল) এ ময়মনসিংহ বিভাগকে যুক্ত করা, ব্রম্মপুত্র নদের উপর আরো একাদিক সেতু নির্মান করা, তীব্র যানজটের কবলে নিবেদিত ময়মনসিংহের নাগরিক জীবন সুরক্ষায় বিশেষ ব্যবস্থা গ্রহন, ময়মনসিংহ বিভাগীয় শহরসহ সকল জেলা শহরের অভ্যন্তরিন সড়ক সমুহ প্রশস্ত করে বিভাগীয় শহরের সাথে জেলা শহরের মহাসড়ক সমুহ চার লেনে উন্নীত করা, ময়মনসিংহ বিভাগের স্থলবন্দর গুলোকে ইমিগ্রেশন সুবিধা দিয়ে পরিপুর্ন স্থলবন্দরে উন্নীত করা, ময়মনসিংহ বিভাগীয় সদরে বিশেষ অর্থনৈতিক জোন স্থাপন, ময়মনসিংহে মহিলা পলিটেকনিকেল ইনষ্টিটিউট এর অনুমোদন হয়েছে, জরুরী বাস্তবায়ন করা, ময়মনসিংহ শহরে আবাসিক তিতাস গ্যাসের সুযোগ চালু করা, ময়মনসিংহ শহরে একটি সাংস্কৃতিক পল্লী স্থাপন, ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর ট্রেন চালু, ময়মনসিংহ বিভাগীয় শহরে ফ্লাইওভার নির্মান সহ বিভিন্ন দাবী বাস্তবায়নের জানান হয়। 

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও সংগ্রাম পরিষদের পক্ষে সাংবাদিক সম্মেলনে  সংগঠনের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্বা প্রকৌশলী নুরুল আমিন কালাম, সহ সাধারন সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, অ্যাডভোকেট শিব্বীর আহমেদ লিটন, সৈয়দা রোকেয়া আফসারী শিখা, সাংগঠনিক সম্পাদক শংকর সাহা,  সম্মানিত সদস্য অধ্যক্ষ আবদুল বারী, অধ্যক্ষ আফতাব উদ্দিন, সুলতান আহমদ, হালিমা খাতুন, নাছিমা খাতুন সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আগামী ১১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে আসবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer