Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৮, ৫ অক্টোবর ২০২৩

আপডেট: ২১:৪০, ৫ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

ছবি: সংগৃহীত

নেপাল পার্লামেন্টের একটি প্রতিনিধি দল গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। দলটির নেতৃত্বে ছিলেন নেপাল সংসদ কমিটির কৃষি বিষয়ক চেয়ারপারসন এবং নেপালের সাবেক ফার্স্ট লেডি ড. আরজু রানা।

নেপাল পার্লামেন্টের প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার, পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মো. মহি উদ্দিন এবং বারি’র বিভিন্ন বিভাগের প্রধান ও সিনিয়র বিজ্ঞানীবৃন্দ।

পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের পেস্টিসাইড এনালাইটিক্যাল ল্যাবরেটরি, প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাবরেটরি পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer