Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৪ ১৪৩১, রোববার ২৮ এপ্রিল ২০২৪

উপকূলে নিরাপত্তা জোরদার করা হয়েছে: কোস্টগার্ড মহাপরিচালক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ২ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

উপকূলে নিরাপত্তা জোরদার করা হয়েছে: কোস্টগার্ড মহাপরিচালক

ছবি- সংগৃহীত

নির্বাচনকে সামনে রেখে উপকূল এলাকায় আইনশৃঙ্খলারক্ষায় কার্যক্রম জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় পশুর নদীর পশ্চিমপাড়ে লাউডোব এলাকায় তাদের নির্বাচনী টহল ও কার্যক্রমের স্থানগুলো পরিদর্শন ও মহড়া পরিচালানার পর তিনি এ কথা বলেন।

এ সময় কোস্টগার্ডের মহাপরিচালক কন্টিনজেন্ট সদস্যদের দিক নির্দেশনা দিয়ে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টির লক্ষে বাংলাদেশ কোস্ট গার্ড তাদের দায়িত্ব পালনে সদা তৎপর রয়েছে। এ ছাড়া, সরকারের নির্দেশনা অমান্য করে যদি কেউ বিশৃংঙ্খলা সৃষ্টি করে জাতীয় নির্বাচনকে বানচাল করার চেষ্টা করে তার বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে বাংলাদেশ কোস্টগার্ড।

এ সময় তার সঙ্গে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থেকে তাদের সদস্যদের সব কার্যক্রম পরিদর্শন করেন। তার সঙ্গে কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা বেইজ) জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ কিবরিয়া হক, কমান্ডিং অফিসার (অধিনায়ক) কমান্ডার শেখ ফখর উদ্দিনসহ পদ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কোস্টগার্ড উপকূলীয় ৪৩টি ইউনিয়নের সার্বিক শান্তিশৃঙ্খলারক্ষায় ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বে নিয়োজিত থাকবেন। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer