Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, সোমবার ০১ জুন ২০২০, ১:১৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সপরিবারে করোনায় আক্রান্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক


১০ মে ২০২০ রবিবার, ০৯:৫৩  এএম

বহুমাত্রিক ডেস্ক


সপরিবারে করোনায় আক্রান্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল মুঈদ সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁকে শনিবার সন্ধ্যায় মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর স্ত্রীও হাসপাতালে চিকিৎসাধীন। এ ছাড়া করোনায় আক্রান্ত তাঁর ছেলে ও মেয়ে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান।

এদিকে ড. মুঈদকে হাসপাতালে ভর্তিসহ তাঁর সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। মন্ত্রী জানান, শারীরিক উপসর্গ থাকার কথা তিনি জানিয়েছিলেন। তখনই তাঁকে পরীক্ষা করানোর পরামর্শ দেওয়া হয়। ড. আবদুল মুঈদ ও তাঁর পরিবারের সুস্থতা কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন কৃষিমন্ত্রী।

কৃষি সচিব মো. নাসিরুজ্জামান জানান, মন্ত্রণালয়ের পক্ষ থেকে অধিদপ্তরের মহাপরিচালকের চিকিৎসার সার্বিক তত্ত্বাবধান করা হচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, বেশ কয়েকদিন ধরেই অফিসে অনুপস্থিত ছিলেন ড. মুঈদ। সর্বশেষ তিনি অফিস করেছেন গত ৩০ এপিল। ওইদিন অধিদপ্তরের পরিচালকদের নিয়ে বৈঠক করেন তিনি। এর আগে শারীরিক অসুস্থতার কারণে কৃষিমন্ত্রীর সঙ্গে সুনামগঞ্জ সফরে যেতে পারেননি ড. মুঈদ। এরপর গত বৃহস্পতিবার এডিপি রিভিউ কমিটির সভায় কৃষিমন্ত্রীর সঙ্গে অনলাইনেও যুক্ত হতে পারেননি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক।

অধিদপ্তরের সাবেক মহাপরিচালক হামিদুর রহমান জানান, করোনা উপসর্গের কথা কয়েকদিন ধরেই বলে আসছিলেন ড. মুঈদ। পরে পরিবারের সবাইকেই পরীক্ষা করা হলে শনিবার সকালে তাদের রিপোর্ট পাওয়া যায় এবং রিপোর্টে সবারই করোনা পজিটিভ আসে। ড. মুঈদ দম্পত্তির এক ছেলে ও এক মেয়ে। বড় মেয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস করেছেন এবং ছেলে একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

ড. মুঈদের ছেলে ও মেয়ে আক্রান্ত হলেও তাঁরা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। এমন পরিস্থিতিতে দ্রুত সুস্থতা কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন ড. মুঈদের পরিবার।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

কৃষি -এর সর্বশেষ