Bahumatrik :: বহুমাত্রিক
 
১৮ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০২ এপ্রিল ২০২০, ২:৪০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৫ ডিগ্রি সেলসিয়াস


০৪ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার, ১২:০৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৫ ডিগ্রি সেলসিয়াস

ঢাকা : হাড় কাঁপানো শীত এখন মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। শীতে জবুথবু সব বয়সী মানুষ। বইছে মাঝারি শৈত্যপ্রবাহও। দুইদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে এখানে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবার ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলে আবহাওয়া কার্যালয়ের আবহাওয়া সহকারী মো. জাহেদুল ইসলাম মাসুম বলেন, মঙ্গলবার উপজেলায় তাপামাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এটিই সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা।এর আগে সোমবার ছিলো ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও বলেন, মঙ্গলবার সকাল ৬টায় শ্রীমঙ্গলের তাপমাত্রা ছিলো ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সকাল ৯টায় তাপমাত্রা ২ ডিগ্রি কমে গেছে ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। প্রতিদিন সকালে দু’বার করে রেকর্ড নিলেও মিনিমাম টেম্পারেচারের ক্ষেত্রে প্রতিদিন সকাল ৯টার রেকর্ডটাই নির্দেশানুযায়ী চূড়ান্ত বলে আমাদের কাছে গণ্য হয়।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পেশাগত সহকারী আবদুল বারেক বলেন, শ্রীমঙ্গলে রেকর্ড করা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাই মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা। তেঁতুলিয়াতে (পঞ্চগড়) আজকের তাপমাত্রা ৮ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবারের বিভাগভিত্তিতে সর্বনিম্ন তাপমাত্রা উল্লেখ করে তিনি সকাল ১০টায় বলেন, ঢাকা বিভাগে ১৩ ডিগ্রি সেলসিয়াস, সিলেট বিভাগে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ১১ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, রংপুর ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং বরিশালে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।