Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০, ৩:২৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শহীদ মিনারে একুশের অনুষ্ঠানমালার উদ্বোধন


০৯ ফেব্রুয়ারি ২০২০ রবিবার, ১২:৩২  এএম

তারেক আলী মিলন

বহুমাত্রিক.কম


শহীদ মিনারে একুশের অনুষ্ঠানমালার উদ্বোধন

সম্মিলিত সাংস্কৃতিক জোট ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির আলোকধারায় প্রতি বছরের ন্যায় এবারও ৮ থেকে ১৮ ফেব্রুয়ারি ২০২০ কেন্দ্রীয় শহিদ মিনার এবং ১৯ থেকে ২১শে ফেব্রুয়ারি ২০২০ ধানমন্ডির রবীন্দ্র সরোবরে একুশের অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

৮ ফেব্রুয়ারি শনিবার বিকাল ৪ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দিনব্যাপী একুশের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ফেরদৌসী মজুমদার। ভাষাশহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শহিদ মিনারের মূলবেদীতে পুষ্পার্ঘ্য নিবেদন এবং এক মিনিট নীরবতা পালন করে। জাতীয় সঙ্গীত, একুশের গান পরিবেশন করে বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ। একুশের ঘোষণাপত্র পাঠ করেন আবৃত্তিশিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু।

জোট সভাপতি গোলাম কুদ্দুছ-এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন জোট সাধারণ সম্পাদক হাসান আরিফ। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্কৃতিজন মফিদুল হক, নাট্যজন নাসিরউদ্দিন ইউসুফ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদের সভাপতি গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর, একুশের অনুষ্ঠানমালা উদযাপন কমিটির আহ্বায়ক ঝুনা চৌধুরী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহম্মদ গিয়াস।

আলোচনা শেষে দলীয় আবৃত্তি পরিবেশন করে শ্রুতিঘর, দলীয় সঙ্গীত পরিবেশন করে স্বভূমি লেখক-শিল্পী কেন্দ্র, দলীয় নৃত্য পরিবেশন করে স্পন্দন এবং পথনাটক পরিবেশন করে সময় নাট্যদল।

অনুষ্ঠান উপস্থাপনা করেন আবুল ফারাহ্ পলাশ ও মাহফুজা আক্তার মিরা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।