Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ৫:২২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শনিবার থেকে কাঁচা চামড়া কিনবে ট্যানারি মালিকরা


১৪ আগস্ট ২০১৯ বুধবার, ০৯:৪০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শনিবার থেকে কাঁচা চামড়া কিনবে ট্যানারি মালিকরা

ঢাকা : শনিবার থেকে কোরবানির কাঁচা চামড়া কেনার সিদ্ধান্ত নিয়েছেন ট্যানারি মালিকরা। কোরবানির পশুর চামড়া নিয়ে কারসাজির অভিযোগের মধ্যে অবশেষে এ সিদ্ধান্ত নিলেন তারা।

বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শাহিন আহমেদ বুধবার বিকালে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে আমরা ১৭ আগস্ট থেকে চামড়া কেনা শুরু করব।

এর আগে সকালে সংবাদ সম্মেলন ডেকে ২০ আগস্ট থেকে চামড়া কেনা শুরু করবেন বলে জানান বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের এ সভাপতি।

পরে দুপুরের পর বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকসী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে অবিলম্বে নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া ক্রয় শুরু করবে ট্যানার্স অ্যাসোসিয়েশন।

এদিকে উপযুক্ত দাম না পাওয়ায় বুলডোজার দিয়ে আবর্জনার ভাগাড়ে ফেলে দেয়া হচ্ছে কোরবানির পশুর চামড়া। আবার কেউ কেউ চামড়া গর্ত করে পুঁতে ফেলছেন। এভাবেই দেশের বিভিন্ন স্থানে চামড়া নষ্ট করছেন মৌসুমী ব্যবসায়ীরা।

 

এরপরই বাণিজ্য মন্ত্রণালয় ও ট্যানারি মালিকরা বৈঠকে বসেন। বৈঠকে শনিবার থেকে কোরবানির পশুর কাঁচা চামড়া কেনার সিদ্ধান্ত নেন ট্যানারি মালিকরা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।