Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ ভাদ্র ১৪২৬, শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৫:১০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যবিপ্রবির ৫ শিক্ষার্থীর বহিস্কারাদেশ স্থগিতা করলেন হাইকোর্ট


২১ মে ২০১৯ মঙ্গলবার, ১১:৫১  পিএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যবিপ্রবির ৫ শিক্ষার্থীর বহিস্কারাদেশ স্থগিতা করলেন হাইকোর্ট

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর বহিস্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। গত ১৪ মে সুপ্রিম কোর্টের হাইকোট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই স্থগিত আদেশ দেন।

রিট পিটিশনকারী যবিপ্রবি থেকে আজীবন বহিস্কৃত ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিনের পক্ষে শুনানিতে অংশ নেয়া সিনিয়র আইনজীবী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যবিপ্রবি থেকে তিনজন শিক্ষার্থীকে আজীবনসহ আট শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিস্কার করা হয়। এতে সংক্ষুব্ধ হয়ে পাঁচ শিক্ষার্থীর পক্ষে এরিন সুপ্রিম কোর্টের হাইকোট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিট পিটিশন দায়ের করেন।

যবিপ্রবি ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনসহ ১৩ জনকে প্রতিপক্ষ করে করা রিট পিটিশনটির গত ১৪ মে প্রাথমিক শুনানি শেষে হুমায়রা আজমিরা এরিন, একরামুল কবির দ্বীপ, রোকনুজ্জামান, মোতাসসিন বিল্লাহ ও মাহমুদুল হাসান শাকিবের বহিস্কারাদেশের উপর ছয় মাসের জন্য স্থগিত আদেশ দেয়া হয়।

গত ২০ এপ্রিল যবিপ্রবি থেকে আট শিক্ষার্থীকে বহিস্কার করে প্রশাসন। এদের মধ্যে হুমায়রা আজমিরা এরিন, একরামুল কবির দ্বীপ ও রোকনুজ্জামানকে আজীবন ও আসিফ আল মাহমুদ, মোতাসসিন বিল্লাহ, মাহমুদুল হাসান শাকিব, নিশাত তাসনীম ও হারুন অর রশীদকে এক বছরের জন্য বহিস্কার করা হয়।

বহিস্কৃত শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয়ের ডেস্ক ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আপত্তিকরভাবে উপস্থাপন, ক্যাম্পাসে থাকা নৌকা প্রতীক ভেঙে ফেলা, বিশ্ববিদ্যালয়ে মাত্রাতিরিক্ত ল্যাব রিটেক ফি আদায়সহ সাধারণ শিক্ষার্থীদের ন্যায়সংগত দাবি আদায়ে আন্দোলন করায় তাদের বহিস্কার করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।