Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ চৈত্র ১৪২৭, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩:১৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

মুজিববর্ষে নেত্রকোণায় ১৫ দিনব্যাপী বিসিক শিল্প পণ্য মেলা শুরু


২৬ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার, ০৭:৩২  পিএম

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


মুজিববর্ষে নেত্রকোণায় ১৫ দিনব্যাপী বিসিক শিল্প পণ্য মেলা শুরু

ময়মনসিংহ: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় নেত্রকোণার উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বিসিক নেত্রকোণা শিল্পনগরীতে স্বাস্থ্যবিধি মেনে ১৫ দিনব্যাপী `বিসিক শিল্প পণ্য মেলা-২০২১` শুরু হয়েছে।

বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) শুক্রবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা জেলার পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সী, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, মোস্তাক আহমেদ। সভাপতিত্ব করেন নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিক নেত্রকোণা জেলা কার্যালয় উপব্যবস্থাপক মোঃ আক্রাম হোসন ।

প্রধান অতিথির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মেলার আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। স্বাস্থ্যববিসিক স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে যাতে উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনা ভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান মেলায় আগত উদ্যোক্তা ও ক্রেতা-বিক্রেতাগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিঁনি বলেন করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাগণকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের সহযোহিতা করা হবে। মেলায়, ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, পরিবেশবান্ধব চুলা, বিকল্প জ্বালানি, ঘরের অভ্যন্তরীণ সাজ-সজ্বা সামগ্রী, পরিবেশবান্ধব ইট, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ।

উল্লেখ্য, মেলাতে বিসিক নেত্রকোণা থেকে উপকারভোগী ও প্রশিক্ষণগ্রহণকারী উদ্যোক্তাগণই মেলায় অংশগ্রহণ করছেন। মেলা প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে। বিসিক জনসংযোগ কর্মকর্তা মোঃ আব্দুল বারিক জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাঁদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে, ঢাকা, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিলেট জেলায় মেলার আয়োজন করেছে বিসিক।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

জাতীয় -এর সর্বশেষ