Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর ২০১৮, ৭:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

মুক্তি পেলো শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’


৩০ নভেম্বর ২০১৮ শুক্রবার, ০৫:৩৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মুক্তি পেলো শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’

ঢাকা : দেশে মুক্তির আগে জার্মানি, কানাডা ও ভারতের বিভিন্ন উৎসবে ‘পাঠশালা’ ছবিটি প্রশংসিত হয়েছে। শুক্রবার থেকে রাজধানীর স্টার সিনেপ্লেক্স এবং ব্লকবাস্টার সিনেমাসে ছবিটি প্রদর্শিত হচ্ছে।

দশ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের অদম্য গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’ নির্মাণ করেছেন নির্মাতা জুটি ফয়সাল রদ্দি ও আসিফ ইসলাম।

বন্ধুত্ব, প্রত্যাশা আর স্বপ্ন পূরণের টানটান গল্প পাঠশালা। দশ বছরের শিশু মানিক, জীবনের রূঢ় বাস্তবতায় শৈশবেই স্কুল ছাড়তে হয় তার। জীবিকার তাগিদে চলে আসে ঢাকা। কাজ নেয় একটা গাড়ির ওয়ার্কশপে। সেখানে সারাদিন খুঁটিনাটি কাজ, অমানুষিক পরিশ্রম, তবুও স্কুলে পড়ার স্বপ্ন ছাড়ে না মানিক। তার এই স্বপ্ন পূরণের লড়াইয়ে এ সময় এগিয়ে আসে আট বছরের আরেক শিশু চুমকি। বিনিময়ে মানিকও তাকে শেখায় ‘বস রনেজ্ঞাবি লাখে’ জাদুমন্ত্র, যা উল্টে দিলে হয় ‘সব বিজ্ঞানের খেলা’।

ছবিটির মাধ্যমে সমাজে একটি বার্তা দিতে চান নির্মাতা। যার মূল শ্লোগান, ‘সব মানিকের জন্য স্কুল চাই’।

রেডমার্ক প্রোডাকশনের প্রযোজনায় ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী হাবিব আরিন্দা, চুমকির চরিত্রে ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম বাবুসহ অনেকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ