Bahumatrik :: বহুমাত্রিক
 
১৯ চৈত্র ১৪২৬, শুক্রবার ০৩ এপ্রিল ২০২০, ৮:১২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভাষা সৈনিক মফিজ আলী ও মোহাম্মদ ইলিয়াসকে সম্মাননা


২২ ফেব্রুয়ারি ২০২০ শনিবার, ০২:১১  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


ভাষা সৈনিক মফিজ আলী ও মোহাম্মদ ইলিয়াসকে সম্মাননা

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জের প্রয়াত ভাষা সৈনিক, চা শ্রমিক নেতা মফিজ আলী ও মোহাম্মদ ইলিয়াসকে মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক ভাষা দিবস ও মহান একুশে উদযাপন শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এই মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়।

ভোরে প্রভাত ফেরীর মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুুষ্পর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল নয়টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

উপজেলা পরিষদ মিলনায়তনে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোশাহিদ আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, মৌলভীবাজার জেলার পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, অ্যাড. মো. সানোয়ার হোসেন ও সাংবাদিক মো.মুজিবুর রহমান। ভাষা সৈনিক মফিজ আলী ও মোহাম্মদ ইলিয়াছ এর বর্ণাঢ্য জীবনী পাঠ করেন সাংবাদিক মোস্তাফিজুর রহমান ও শাহিন আহমদ।

আলোচনা পর্বের শুরুতেই মরনোত্তরপ্রাপ্ত ভাষা সৈনিক হলেন পতনউষার ইউনিয়নের শ্রীসূর্য ধোপাটিলা গ্রামের কমরেড মফিজ আলী ও কুশালপুর গ্রামের সাবেক সাংসদ মোহাম্মদ ইলিয়াছ এর উপর বিস্তারিত জীবনী পাঠ করে শুনানো হয়। ভাষা সৈনিক কমরেড মফিজ আলীর পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন তার কনিষ্ট পুত্র সাংবাদিক নুরুল মোহাইমিন ও মোহাম্মদ ইলিয়াছের পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন তার ভাগ্নে সাংবাদিক সাব্বির এলাহী।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।