Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ চৈত্র ১৪২৬, রবিবার ২৯ মার্চ ২০২০, ১১:৩৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিভিন্ন দেশ রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চায় :ত্রাণ প্রতিমন্ত্রী


১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ০৬:৩৮  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


বিভিন্ন দেশ রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চায় :ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপি জানিয়েছেন, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চায়।

সোমবার দুপুরে সাভারের আশুলিয়ার বাইশমাইল এলাকায় মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

ডা: এনামুর রহমান বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩তম অধিবেশনে পাঁচটি শর্ত দিয়ে দাবি তুলেছেন। এতে আন্তর্জাতিক সম্প্রদায় সমর্থন দিয়েছেন এবং ২০১৯ সালে জাতিসংঘে যে সম্মেলন হয়েছে সেখানে সাইড ইভেন্ডে প্রধানমন্ত্রী চীন এবং মায়ানমারের প্রেসিডেন্ট এর সাথে আলোচনা করেছেন। এরপর থেকেই এটা অগ্রগতি আছে এবং চীনের প্রেসিডেন্ট নির্দেশ দিয়েছেন বাংলাদেশ-মায়ানমার-চীন যৌথ উদ্যোগে ওয়ার্কিং গ্রুপ করে প্রত্যাবাসনের জন্য কাজ করবে।

প্রতিমন্ত্রী এসময় আরো বলেন, নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের কবে নাগাদ স্থানান্তর করা হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি। মানব পাচার রোধে ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন রোহিঙ্গারা যেন ক্যাম্প ছেড়ে যেতে না পারে সেজন্য কাটাতারের ব্যবস্থা করা হয়েছে।

এর আগে প্রতিমন্ত্রী আশুলিয়ার মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজে মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোহসিন এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন, জাকসুর সাবেক এজিএম মোহাম্মদ ফারুক দেওয়ান, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমুখ।
পরে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ