Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০, ১০:১৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাড়ছে না বিমানের ভাড়া : চলবে স্বাস্থ্যবিধি মেনে


৩১ মে ২০২০ রবিবার, ০৯:০৮  এএম

বহুমাত্রিক ডেস্ক


বাড়ছে না বিমানের ভাড়া : চলবে স্বাস্থ্যবিধি মেনে

স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী পরিবহন করলেও অভ্যন্তরীণ রুটে কোন ফ্লাইটে ভাড়া বাড়বে না বলে জানিয়েছে এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন। রোববার থেকে অভ্যন্তরীণ তিনটি রুটে ফ্লাইট চালু করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

করোনা সংকটে দুই মাস বন্ধ থাকার পর পহেলা জুন থেকে ঢাকা, চট্টগ্রাম , সিলেট ও সৈয়দপুর রুটে চালু হতে যাচ্ছে ফ্লাইট। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, ঢাকা থেকে এই ৩টি রুটে প্রতিদিন চলবে মোট ২৪টি ফ্লাইট।

শনিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করে যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় বিমানবন্দর কর্তৃপক্ষের নেয়া পদক্ষেপে সন্তোষ জানান বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।তিনি বলেন, আমরা পুরোপুরি প্রস্তুত আছি। ১ জুন থেকেই আমাদের ফ্লাইট শুরু হবে। সবধরনের স্বাস্থ্যবিধি মেনেই আমরা প্রস্তুতি নিয়েছি। যাত্রীরাও সবধরণের বিধি মেনে চলবেন আশা করছি।

এদিকে, স্বাস্থ্যবিধি মেনে চলার কারণে প্রতিটি ফ্লাইটে ৫০ শতাংশের বেশি যাত্রী নেয়া যাবে না। এরপরও ভাড়া বাড়ানো হবে না বলে জানিয়েছেন, এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের মহাসচিব ও নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

তিনি বলেন, যদিও ভাড়া বাড়ানো উচিত তবুও আমরা ভাড়া বাড়াচ্ছি না। কারণ মানুষের মধ্যে এখন ভ্রমণের একটা নেতিবাচক প্রবণতা রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে তখন নতুন সিদ্ধান্ত নেয়া হবে।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্য পরীক্ষায় কোন যাত্রীর তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইট থাকলে তাকে ওই ফ্লাইটে নেয়া হবে না।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।