Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ ফাল্গুন ১৪২৬, শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাংলাদেশের মিডিয়া খুবই প্রাণবন্ত: রিভা গাঙ্গুলি


০৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, ০২:৩৬  এএম

বিশেষ প্রতিবেদক

বহুমাত্রিক.কম


বাংলাদেশের মিডিয়া খুবই প্রাণবন্ত: রিভা গাঙ্গুলি

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস এখানকার গণমাধ্যমের ভূমিকার প্রশংসা করে বলেছেন, আমি অত্যন্ত আনন্দিত যে-বাংলাদেশের মিডিয়া খুবই প্রাণবন্ত। স্বাধীন মুক্ত আলোচনা, তর্ক-বিতর্ক জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জনগণকে তথ্য দিয়ে সহায়তা করে। এর ফলে দেশের উন্নয়নে অবদান রাখে।  

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের বার্ষিক মিডিয়া রিসিপশনে এসব কথা বলেন তিনি।

হাই কমিশনার বলেন, ‘একইসাথে যে দায়িত্বগুলো রয়েছে আপনাদের কাধে তা অত্যন্ত বড়। কারণ আপনারা যা লিখেন বা প্রচার করেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা যা লেখেন তা আন্তর্জাতিক সম্পর্কের ওপর সরাসরি প্রভাব পড়ে। আমাদের ঘনিষ্ট দ্বিপক্ষীয় সহযোগিতার ফলে দুদেশের জন্য যেসব সম্ভাবনা ও সুযোগ রয়েছে সেক্ষেত্রে মিডিয়া একটা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।’

তিনি উল্লেখ করেন, ‘আমাদের ইতিহাস, ঐতিহ্য, ভাষা-সংস্কৃতির বন্ধন, দুই দেশের সাহিত্য ও শিল্পকলার জন্য যে অনুরাগ-তার জন্য দুই দেশের মিডিয়ার মধ্যে আরও বেশি যোগাযোগ জরুরি। আমি উভয় দেশের সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্বদের নিয়মিত সফর আয়োজন করেছি যখন আমি ইতিপূর্বে এখানে ছিলাম। দু’দেশের মিডিয়ার সাথে মিডিয়ার পরিচয়টা আমরা আরও দৃঢ় করতে চাই, আরও গভীর করতে চাই।’ 

‘আপনারা জানেন যে আজকে ভারত-বাংলাদেশ সম্পর্ক আগের যেকোনো সময়ের চেয়ে স্ট্রং, অনেক বেশি দৃঢ় হয়েছে। গত কয়েক বছর ধরে দুদেশের মধ্যে ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি, এনার্জিসহ ৯০টির  মতো চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। বাংলাদেশ-ভারতের মধ্যকার বাণিজ্য ১০ বিলিয়ন ডলারে পৌঁছেছে’-যোগ করেন রিভা গাঙ্গুলি দাস।

অনুষ্ঠানে দেশের গণমাধ্যমসমূহের সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক ও হাই কমিশনের পদস্থ কর্মকর্তারা অংশ নেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।