Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ অগ্রাহায়ণ ১৪২৫, বুধবার ১২ ডিসেম্বর ২০১৮, ৫:১৪ পূর্বাহ্ণ
Globe-Uro

‘প্রাণিবন্ধু’র সমাধিতে জিজেএ’র নেতৃবৃন্দ


১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ০২:০৬  পিএম

বিশেষ সংবাদদাতা

বহুমাত্রিক.কম


‘প্রাণিবন্ধু’র সমাধিতে জিজেএ’র নেতৃবৃন্দ
ছবি : বহুমাত্রিক.কম

শিমুলতলা, শ্রীপুর (গাজীপুর) থেকে ফিরে : প্রকৃতি ও প্রাণিদের অকৃত্রিম বন্ধু এবং বাংলাদেশ সেনাবাহিনীর ইনফ্যান্টি রেজিমেন্টের অকাল প্রয়াত এনসিও ‘প্রাণিবন্ধু’ কর্পোরাল মোঃ আবদুর রউফের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন গ্লোবাল জার্নালিস্ট এসোসিয়েশনের (জিজেএ) র নেতৃবৃন্দ। 

বুধবার ঐতিহাসিক ভাওয়ালের আজকের গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শিমুলতলা গ্রামে ‘প্রাণিবন্ধু’র সমাধিতে শ্রদ্ধা জানান তারা। নেতৃবৃন্দ এসময় সমাধি পাশে বৃক্ষরোপণ করেন ও শোকাহত স্বজনদের সমবেদনা জ্ঞাপন করেন। 

 

চলতি বছরের ২৮ জুন অসুস্থতাজনিত কারণে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মারা যান ‘প্রাণিবন্ধু’ মোঃ আবদুর রউফ। প্রয়াত এই সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির ও শরিফুন নাহার দম্পতির জ্যেষ্ঠ সন্তান এবং গ্লোবাল জার্নালিস্ট এসোসিয়েশন ফর হিস্টি, হ্যারিটেজ অ্যান্ড ফ্রিডম স্ট্রাগল (জিজেএ)’র সাধারণ সম্পাদক ও বহুমাত্রিক ডটকম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলামের ভাই। 

সামরিক বাহিনীর সদস্য হয়েও প্রকৃতি-পরিবেশ ও প্রাণিজগতের প্রতি অপরিসীম দরদ সকলের কাছে ‘প্রাণিবন্ধু’ হিসেবে পরিচিত করে তুলে আবদুর রউফকে। ফুল ও ফলবীথি ছাড়াও নিজ বাড়িতে তিনি গড়ে তুলেছিলেন কৃষি খামার। বুধবার তাঁর সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে তারই সেসব কর্মকাণ্ড মুগ্ধ করে জিজেএ’র নেতৃবৃন্দকে। 

শ্রদ্ধা জানাতে এসেছিলেন জিজেএ’র সভাপতি ও কলকাতার প্রভাবশালী সাপ্তাহিক আলিপুর বার্তার সম্পাদক ড. জয়ন্ত চৌধুরী, জিজেএ’র সহ-সভাপতি ও বহুমাত্রিক ডটকম এর সম্পাদক শওকত আলী বেনু, জিজেএ’র নির্বাহী সদস্য ও দৈনিক গণমুখের অধ্যাপক আমজাদ হোসাইন, জিজেএ’র যুগ্ম সম্পাদক ও আলিপুর বার্তার বার্তা সম্পাদক প্রিয়ম গুহ। 

উপস্থিত ছিলেন ‘প্রাণিবন্ধু’ আবদুর রউফের মা শরিফুন নাহার, দুই সহোদর আবু হানিফ সোহেল ও আশরাফুল ইসলাম এবং মামা সাইফুল ইসলাম সায়েমসহ অন্য স্বজনরা। ‘প্রাণিবন্ধু’র সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে জিজেএ নেতৃবৃন্দ সমাধি পাশে কাঠবাদাম ও বৃক্ষচূঁড়ার চারা রোপণ করেন। 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।