Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ চৈত্র ১৪২৬, রবিবার ২৯ মার্চ ২০২০, ২:৫৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পুলিশের বাধায় প্রাণহীন বিএনপির সমাবেশ


১৫ ফেব্রুয়ারি ২০২০ শনিবার, ০৭:০৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


পুলিশের বাধায় প্রাণহীন বিএনপির সমাবেশ

ঢাকা : বেগম জিয়ার মুক্তি দাবিতে ডাকা বিক্ষোভ সমাবেশ পুলিশের বাধায় করতে পারেনি বিএনপি, হয়েছে সংক্ষিপ্ত সমাবেশ। শনিবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত এ সমাবেশ হয়। এতে আবারো মানবিক বিবেচনায় বেগম জিয়ার মুক্তির দাবি জানান দলের শীর্ষ নেতারা।

এর আগে, সকাল থেকে বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপি`র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মোতায়েন ছিলো বিপুল সংখ্যক পুলিশ। এসময় নেতাকর্মীরা জড়ো হতে চাইলে ছত্রভঙ্গ করে দেয়া হয়।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকাল থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেগম জিয়ার মুক্তির দাবিতে নেতাকর্মীরা অবস্থান নিতে চাইলে বাধা দেয় পুলিশ। নেতাকর্মীরা কার্যালয়ের সামনে দাঁড়ানোর চেষ্টা করলে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এ সময় কিছু নেতাকর্মী কার্যালয়ের ভেতরে অবস্থান নেন। সকাল সাড়ে ১০টার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ে প্রবেশ করেন।

পুলিশ জানানয়, কোনো বিশৃঙ্খল ঘটনা ঘটলে আমরা আইনানুগ ব্যবস্থা নেবো। আর এটা সরকারি রাস্তা। এখানে কেউ কোনো প্রোগ্রাম করতে চাইলে আমাদের পুলিশ কমিশনারের অনুমতি লাগে। আমাদের জানা মতে তাদের ওরকম কোনো অনুমতি নেই।

পরে দুপুরে সংক্ষিপ্ত সমাবেশের অনুমতি দেয় ডিএমপি। সমাবেশ বক্তব্য রাখেন দলের শীর্ষ নেতারা। তারা অতি দ্রুত মানবিক বিবেচনায় বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবি করেন। এসময় বেগম জিয়া ভীষণ অসুস্থ বলেও দাবি করেন তারা।

মির্জা ফখরুর ইসলাম আলমগীর বলেন, তিনি অত্যন্ত অসুস্থ। আমরা বার বার তার মুক্তির দাবি জানিয়ছি। মুক্তির মধ্য দিয়ে আমরা তার চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়েছি। কিন্তু আমরা কোনো সাড়া পাইনি তাদের কাছ থেকে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আপনাদের যে সাড়া দেখেছি, এইভাবে যদি আপনারা রাস্তায় থাকেন তাহলে আমি আশা করি, আমরা বেগম খালেদা জিয়াকে অচিরেই মুক্ত করতে পারবো।

মুক্তি দেয়া না হলে আরও বৃহৎ কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা আসে সমাবেশ থেকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।