Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ৬:৩২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পুরোহিত যজ্ঞেশ্বর হত্যায় রাজিব গান্ধীসহ ৪ জেএমবির ফাঁসি


১৫ মার্চ ২০২০ রবিবার, ১২:১৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


পুরোহিত যজ্ঞেশ্বর হত্যায় রাজিব গান্ধীসহ ৪ জেএমবির ফাঁসি

ঢাকা : পঞ্চগড়ের সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের অধ্যক্ষ পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলাকেটে হত্যা মামলার জেএমবির অন্যতম শীর্ষ নেতা জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধীসহ ৪ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

রোববার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এ রায় দেন। রায় পড়ে শোনান ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার রায়। রায় ঘোষণার সময় দণ্ডিতরা কাঠগড়ায় ছিলেন।

২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলা সদরের চীন-মৈত্রী সেতু সংলগ্ন সোনাপাতা এলাকায় পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করা হয়। ওই সময় গুলিবিদ্ধ হন একই মঠের আরেক সেবক। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দু’টি মামলা করে দেবিগঞ্জ থানা পুলিশ।

পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে চাঞ্চল্যকর হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ করা হয়। পরে মামলাটি বিচারের জন্য রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়।

এই মামলার আসামি জেএমবির শীর্ষ নেতা জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী, আলমগীর হোসেন, রমজান আলী, খলিলুর রহমান ও হারেস আলী গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছেন।

হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে ৪ জন বিভিন্ন সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে বলে জানান তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।