Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ অগ্রাহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯, ৩:০৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘পাম অয়েল কেনা বন্ধ করলেও মালয়েশিয়া কাশ্মীরিদের পাশে থাকবে’


২৩ অক্টোবর ২০১৯ বুধবার, ০৯:৪০  এএম

বহুমাত্রিক ডেস্ক


‘পাম অয়েল কেনা বন্ধ করলেও মালয়েশিয়া কাশ্মীরিদের পাশে থাকবে’

ঢাকা :  ভারত মালয়েশিয়া থেকে পাম ওয়েল কেনা বন্ধ করলেও কাশ্মীরিদের পাশে থাকবে মালয়েশিয়া। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। পাশাপাশি তিনি জানান, কাশ্মীর ইস্যুতে নিজের বক্তব্য থেকে সরে আসবেন না তিনি।

মাহাথির মোহাম্মদ গত মাসে জাতিসংঘে দেওয়া এক বক্তৃতায় ভারত কাশ্মীরকে ‘আক্রমণ ও দখল’ করে রেখেছে বলে মন্তব্য করেছিলেন। এর জেরে গত সোমবার ভারতের ভোজ্য তেল ব্যবসায়ীদের সংগঠন এক্সট্রাক্টরস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (এসইএআই) মালয়েশিয়া থেকে পাম ওয়েল আমদানি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার সাংবাদিকদের মাহাথির বলেন, আমরা আমাদের মনের কথা বলি, এবং আমরা প্রত্যাহার বা পরিবর্তন করব না। এছাড়া তিনি বলেন, আমরা যা বলছি তা হল আমাদের সকলকে (জাতিসংঘের) প্রস্তাবগুলি মেনে চলা উচিত। নাহলে জাতিসংঘ থেকে লাভ কি।

এছাড়া মাহাথির জানান, মানুষের পক্ষে কথা বলা থামাবেন না তিনি। তিনি বলেন, কোনও কোনও সময় আমরা যা বলি তা কেউ কেউ পছন্দ করে, কেউ পছন্দ করে না।

মালয়েশিয়া বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পাম অয়েল উত্পাদক দেশ; অন্যদিকে ভারত এ তেলের বৃহত্তম ক্রেতা। ভারতীয় ক্রেতারা আমদানি বন্ধ করলে মালয়েশিয়ার পাম অয়েল শিল্পখাত বড়ো ধরনের বিপর্যয়ের মুখোমুখি হবে। উদ্ভিজ্জ এ তেলটি মালয়েশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ কৃষি রপ্তানি পণ্য।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ