Bahumatrik :: বহুমাত্রিক
 
২ পৌষ ১৪২৬, সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯, ৩:১৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

থ্রি পর্যন্ত পরীক্ষা তুলে দিলেও বহাল থাকবে পিইসি


১৭ নভেম্বর ২০১৯ রবিবার, ০৮:৫৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


থ্রি পর্যন্ত পরীক্ষা তুলে দিলেও বহাল থাকবে পিইসি

ঢাকা :শুরু হলো প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। এ বছর ২৯ লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নিচ্ছে। রোববার সকালে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এসময় তিনি জানান, ২০২১ সাল থেকে ক্লাস থ্রি পর্যন্ত প্রচলিত পরীক্ষা পদ্ধতি তুলে দেয়া হলেও বহাল থাকবে পিইসি পরীক্ষা। প্রশ্ন ফাঁসের গুজব সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

কোমল-কচি প্রাণের, বড় পরীক্ষা। স্বপ্নের সিঁড়ি বেয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যার্জনের ওঠার প্রথম সোপান এটি। রোববার সকাল থেকেই পরীক্ষা কেন্দ্রগুলোতে অভিভাবকদের সঙ্গে আসতে শুরু করে কোমলমতি শিক্ষার্থীরা। এবারও পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগেই কেন্দ্রে প্রবেশের নির্দেশনা ছিল। তাইতো পথের দুর্ভোগ মাথায় রেখেই আগেভাগে কেন্দ্রে ছুটে আসা।

বেলা এগারোটার দিকে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল পরিদর্শনে আসেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও সচিব। পরিদর্শন শেষে কোথাও প্রশ্নফাঁস হয়নি জানিয়ে তারা বলেন, ২০২১ সাল থেকে ক্লাস থ্রি পর্যন্ত প্রচলিত পরীক্ষা পদ্ধতি তুলে দেয়ার কথা।

এদিকে প্রশ্নপত্র ফাঁস না হওয়া ও পরীক্ষার সার্বিক পরিবেশে সন্তুষ্টি প্রকাশ করেন অভিভাবক ও শিক্ষার্থীরা।এবছর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন কোমলমতি শিক্ষার্থী।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।